বৃহস্পতিবার , ১১ জুলাই ২০২৪ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

বিলাইছড়িতে আশিকার – আস্থা প্রকল্পের ত্রৈমাসিক ইয়ুথ সভা অনুষ্ঠিত

বিলাইছড়িতে আশিকা “আস্থা” প্রকল্পের উপজেলা পর্যায়ে ত্রৈমাসিক ইয়ুথ গ্রুপ সক্রিয়করণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ জুলাই ) সকাল ১১ ঘটিকায় বেসরকারি উন্নয়ন সংস্থা আশিকা ডেভেলপমেন্ট এসোসিয়েট -এর বাস্তবায়নে উপজেলা কনফারেন্স রুমে এক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহীন অফিসার মো.জামশেদ আলম রানা।

এছাড়াও উপস্থিত ছিলেন যুব উন্নয়ন কর্মকর্তা রুপম চাকমা, সিভিক বা নাগরিক প্লাট ফর্মের জেলা সদস্য সুজন কুমার তঞ্চঙ্গ্যা,আশিকা ডেভেলপমেন্ট এসোসিয়েট -এর ফিল্ড অফিসার রবীন চন্দ্র চাকমা, ইয়ুথ গ্রুপের সভাপতি থুইপ্রু মার্মা (আকাশ), আস্থা প্রকল্পের ফিল্ড এসোসিয়েট রাজর্ষী চাকমা এবং ইয়ুথ গ্রুপের সদস্যরা।

সরকার ২০৩০ সালে এসডিজি এবং ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নানামুখী প্রকল্প হাতে নিয়েছে। তাই লক্ষ্যমাত্রা অর্জনে যুব সমাজকে নিয়ে নানা প্রশিক্ষণের মাধ্যমে এগিয়ে নেওয়ার জন্য নানামুখি কাজ করে যাচ্ছে।তাই সরকারের পাশাপাশি বেসরকারি উন্নয়ন সংস্থাগুলোও যুবদের ক্ষমতায়ন,কর্মমুখী শিক্ষা ও কর্মদক্ষতা নিয়ে কাজ করছে । তারই প্রতিফলন দেখাছে পার্বত্য অঞ্চলে আস্থা প্রকল্প। এছাড়াও আলোচনা সভায়, নারী পাচার, মাদক নিয়ন্ত্রণ, বাল্যবিবাহ – বহু বিবাহ, শান্তি শৃঙ্খলা বাজায় রাখা, তথ্য অধিকারসহ সকল অধিকার নিশ্চিত করা, দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে জিরো টলারেন্টে আনতে প্রয়োজনে হট লাইন নাম্বারে কল করে সহযোগিতা দেওয়া।

উল্লেখ্য,বিগত ১৮ ফেব্রুয়ারি জেলা পর্যায়ে আস্থা প্রকল্পের একটি নাগরিক প্লাটফর্ম গঠন করা হলে এই উপজেলা পর্যায়ে যুবাদের নিয়ে সক্রিয়করণ সভা অনুষ্ঠিত হয়েছে। প্রসঙ্গত:- (সুইজারল্যান্ড) সুইস এম্বেসি বাংলাদেশ -এর অর্থায়নে আস্থা প্রকল্পটি বেসরকারি উন্নয়ন সংস্থা আশিকা ডেভেলপমেন্ট এসোসিয়েট – এর রাঙ্গামাটি জেলার ১০ টি উপজেলা বাস্তবায়ন করছে।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: