মঙ্গলবার , ১৬ জুলাই ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

বিলাইছড়ি বাজার বৌদ্ধ বিহারের শিশু সদন থেকে পালানো ৪ কিশোর উদ্ধার

বিলাইছড়ি থানা পুলিশের অভিযানে পালিয়ে যাওয়া ৪ ছাত্রকে উদ্ধার করলো পুলিশ। মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর ১:০০ ঘটিকায় থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আকতার হোসেন এ তথ্য জানান।

তিনি আরও জানান গত-১৫/০৭/২০২৪খ্রি: তারিখ দিবাগত রাত অনুমান ০৩ঃ০০ ঘটিকার সময় বিলাইছড়ি বাজার সর্বজনীন কেন্দ্রীয় বৌদ্ধবিহার পালবার লিংক সেন্টার শিশু সদনে অধ্যায়নরত ছাত্র ১। তপন চাকমা(১৬), পিতা-বিমল চাকমা, মাতা-শ্বতরূপা চাকমা, সাং-বড়কল সদর, থানা-বরকল, ২। রিন্টু চাকমা(১২), পিতা-বিনয় শংকর চাকমা, মাতা-নিরলা চাকমা, সাং-আইমাছড়া, থানা-বরকল, ৩। রাজু চাকমা(১২), পিতা-ধাবারাং চাকমা, মাতা-বসন্ত রানী চাকমা, সাং-আইমাছড়া, থানা-বরকল, ৪। সুভূতি চাকমা(১২), পিতা-রিপন চাকমা, মাতা-কালতি চাকমা, সাং-লুলাংছড়ি, থানা-জুরাইছড়ি, সর্বজেলা-রাঙ্গামাটি পার্বত্য জেলা।

তারা নিজ নিজ ব্যবহৃত কাপড় চোপড় ব্যাগ নিয়ে কাউকে না জানিয়ে দুতলা বিল্ডিংয়ের বাথরুমের পাইপ লাগানোর জন্য তৈরী করা ভাঙ্গা অংশ দিয়ে পালিয়ে যায়। বিষয়টি অধ্যক্ষ দেবতিষ্য ভিক্ষু মহোদয় জানতে পারেন আশপাশে আত্মীয় স্বজন ও সাম্ভাব্য খোঁজাখুজি করিয়া তাহাদের না পাইয়া উপরোক্ত পলাতক ০৪ ছাত্রের পলায়নের বিষয়ে আবেদনক্রমে বিলাইছড়ি থানায় জিডি নং-৫৬৮, তারিখ-১৫/০৭/২০২৪খ্রি: মূলে ডায়েরীভুক্ত করা হয়।

উক্ত পলায়নকৃত ০৪ জন ছাত্রদের উদ্ধারের লক্ষে থানা অফিসার ইনচার্জ -আকতার হোসেনের এর নির্দেশে এসআই(নি:) প্রতাপ কুমার সিংহ এর নেতৃত্বের সঙ্গীয় ফোর্সসহ উদ্ধার অভিযান পরিচালনা করে ১৬/০৭/২০২৪খ্রি: তারিখ সকাল ০৭:১৫ ঘটিকার সময় ধুপ্যারচর এলাকা হতে গোপন সংবাদের ভিত্তিতে উদ্ধার করে থানা হেফাজতে নেওয়া হয়। বর্তমানে ০৪ ছাত্র থানা হেফাজতে রাখা হলে দুপুরের দিকে বিলাইছড়ি বাজার সর্বজনীন কেন্দ্রীয় বৌদ্ধবিহার অধ্যক্ষ দেবতিষ্য ভিক্ষু মহোদয়ের উপস্থিততে উদ্ধার হওয়া ০৪ জন ছাত্রদের তাদের অভিভাবক এর নিকট বুঝিয়ে দেওয়া হয়।

তাদের কাছ থেকে জানা যায়,মা -বাবা আত্মীয়স্বজনদের বেশি মনে পড়ে বলে ভান্তেকে না জানিয়ে নিজ ইচ্ছায় পালিয়ে বাড়িতে যাওয়ার চেষ্টা করে।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: