বুধবার , ১৪ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাইখালীতে উদ্ধারকৃত ১২ কেজি ওজনের অজগর খুরুশিয়ায় অবমুক্ত

প্রতিবেদক
প্রতিনিধি, কাপ্তাই, রাঙামাটি
আগস্ট ১৪, ২০২৪ ৮:৪২ অপরাহ্ণ

রাঙামাটির কাপ্তাই পাল্পউড বাগান বিভাগের আওতাধীন রাইখালী রেঞ্জের ডংনালা-রাঙ্গুনিয়া সীমান্ত এলাকা থেকে উদ্ধার করা একটি বার্মিজ অজগর সাপ বুধবার(১৪ আগষ্ট) বিকেলে খুরুশিয়া রেঞ্জের অভয়ারণ্যে অবমুক্ত করা হয়েছে। উদ্ধার করা অজগরটির ওজন ১২ কেজি এবং এটি ১১ ফুট লম্বা।

রাইখালী রেঞ্জে কর্মরত বন প্রহরী মো. হাসান জানান, ঘটনার দিন বেলা প্রায় ১২টার সময় খবর আসে পাল্পউড বাগান বিভাগের আওতাধীন রাইখালী রেঞ্জের ডংনালা-রাঙ্গুনিয়া সীমান্ত এলাকায় বসবাসরত জনৈক নয়ন দাশের বাড়িতে জালে একটি অজগর আটকে আছে। খবর পেয়ে সাথে সাথে রাইখালী ইআরটি টিমের সভাপতি মো. রহমতুল্লাহ, রাইখালী রেঞ্জ কর্মকর্তা মো. জাহিদুল ইসলামকে অবহিত করলে তারই নির্দেশে রাইখালী রেঞ্জ ও বাঙ্গালহালিয়া বিট কাম স্টেশনের সকল কর্মচারীদের নিয়ে ওই এলাকা থেকে অজগর সাপটি উদ্ধার করা হয়।

এরপর কাপ্তাই পাল্পউড বাগান বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. নূরুল ইসলামের নির্দেশে   বুধবার বিকেলে খুরুশিয়া রেঞ্জের আওতাধীন দুধপুকুরিয়া অভয়ারণ্যে অজগর সাপটি অবমুক্ত করা হয়। এসময় খুরুশিয়া বন রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মো. আশরাফুল ইসলাম সহ রাইখালী রেঞ্জ ও বাঙ্গালহালিয়া বিট কাম স্টেশনের কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: