বৃহস্পতিবার , ২২ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

কাউখালীতে অতিবর্ষণে ক্ষতিগ্রস্তদের পাশে বিএনপি ও অংগ সংগঠন, নেতাকর্মীদের মধ্যে কর্মচাঞ্চল্য 

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, কাউখালী।
আগস্ট ২২, ২০২৪ ১০:৩৬ অপরাহ্ণ

দীর্ঘদিন ক্ষমতা তথা যে কোন সামাজিক কাজে নিজেদের মনের মতো করতে না পারলেও বৃহস্পতিবারের দূর্যোগের সময় কাউখালী উপজেলা বিএনপি ও অংগসংগঠনের সর্বস্তরের নেতা কর্মীরা ক্ষতিগ্রস্থ লোকদের সহায়তায় এগিয়ে আসায় এ যেনো তাদের মধ্যে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে। আর এসব কাজ সুশৃংঙ্খলভাবে সম্পন্ন হয়েছে কাউখালী উপজেলা বিএনপির সভাপতি জাহাঙ্গীর হোসেন,সাধারন সম্পাদক আব্দুল মোতালেব ও সাংগঠনিক সম্পাদক তারা মিয়ার নের্তৃত্বে কাউখালী উপজেলা বিএনপি ঐক্যবন্ধ থাকার কারনে। এমনটি বলছেন দলীয় বিভিন্ন স্তরের নেতাকর্মী ও স্থানীয়রা।

জানা যায়, গত কয়েক দিনের থেমে থেমে ভারী বর্ষন ও অভিরাম বাড়ীবৃষ্টি এবং পাহাড়ী ঢল ভয়াবহ আকার ধারন করায় কাউখালী উপজেলার নিন্মাঞ্চল প্লাবিত হয়েছে। উপজেলার বিভিন্ন স্থানে পাহাড় ধসে পড়ে যান চলাচল ব্যহত হচ্ছে। কাউখালী উপজেলা সদরে অবস্থিত আশ্রয়ন প্রকল্পের ঘরগুলো পানির নীচে তলিয়ে গেছে। চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কের ঘাগড়ার কলাবাগান এলাকায় পাহাড় ধসে পড়ে প্রায় দু’ঘন্টা যান চলাচল বন্ধ ছিলো। স্থানীয়রা বলেছেন, পাহাড়ী এ এলাকায় জন্মের পরও বিগত ২০/৩০ বছরে পানি দেখেনি সেখানে পাহাড়ী ঢলের পানি এসে পুরো এলাকায় বন্যার মতো হয়ে গেছে। কোন কিছু বুঝে উঠার আগেই সাজানো ঘর বাড়ী তছনছ হয়ে গেছে।

কাউখালী উপজেলা বিএনপির সাধারন সম্পাদক আব্দুল মোতালেব জানান বৃহস্পতিবার সকাল থেকে বিভিন্ন এলাকা থেকে ভয়াবহ দূর্য়োগের সংবাদ পাওয়ার সাথে সাথে সভাপতি জাহাঙ্গীর হোসেন ও সাংগঠনিক সম্পাদক তারা মিয়াসহ অংগ সংগঠনের বিভিন্নস্তরের নেতা কর্মীদের নিয়ে বেরিয়ে পড়ি। কাউখালী উপজেলা সদরের একেবারে কাছাকাছি কারবারী পাড়া এলাকায় অবস্থিত আশ্রয়ন প্রকল্প এলাকায় গিয়ে সেখানে বসবাসরতদের উদ্ধার করে কাউখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় আশ্রয় কেন্দ্রে নিয়ে আসি।

এছাড়া বিভিন্ন ভাবে বিভক্ত হয়ে বেতবুনিয়া এলাকায় রাঙ্গামাটি জেলা বিএনপির উপদেষ্টা ছৈয়দুল আলম, কাউখালী উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাজাই মং মারমা,যুগ্ন সম্পাদক মোঃ ছগিরের নের্তৃত্বে,নাইল্যাছড়ি,পোয়াপাড়া তারাবুনিয়া এলাকায় কাউখালী উপজেলা বিএনপির সহ-সভাপতি আবুল কালাম আজাদ, আব্দুল হান্নান মেম্বার, আবুল কালাম রিপন, এর নের্তৃত্বে, ঘাগড়া বাজার ও আশে পাশের এলাকায় কাউখালী উপজেলা বিএনপির সহ-সভাপতি অর্জুন মনি চাকমা, সাংগঠনিক সম্পাদক তারা মিয়া, বিএনপি নেতা মোঃ রুবেল, কামাল হোসেন,এর নের্তৃত্বে কাউখালী উপজেলা সদর বেতছড়ি,কচুখালী, গিলাছড়ি,রাঙ্গীপাড়া ও কাশখালী এলাকায় কাউখালী উপজেলা বিএনপির সহ-সভাপতি মোঃ ফারুক,মোঃ বেলাল উদ্দিন এর নের্তৃত্বে পৃথক টীম গঠন করে ক্ষতিগ্রস্থ এলাকাগুলো পরিদশন করেন এবং শুকনো খাবার বিতরন করেন।

কাউখালী উপজেলা বিএনপির সভাপতি জাহাঙ্গীর হোসেন ও সাধারন সম্পাদক আব্দুল মোতালেব কাউখালী সদর, রাঙ্গীপাড়া, কাশখালী এলাকার আশ্রয় কেন্দ্র গুলোতে আশ্রিতদের সাথে দেখা করে দুপুরে এবং রাতের খাবার বিতরন করেন। তাছাড়া তারা উপজেলার ঘাগড়া, বেতবুনিয়া,সুগারমিলসহ প্রতিটি এলাকা পরিদর্শন করে দলের বিভিন্ন স্তরের নেতা কর্মীদের দিক নির্দেশনা এবং এই দূর্যোগকালীন সময়ে ক্ষতিগস্থদের পাশে থাকার আহবান জানান।

কাউখালী উপজেলা বিএনপির সভাপতি জাহাঙ্গীর হোসেন ও সাধারন সম্পাদক আব্দুল মোতালেব জানিয়েছেন বৃষ্টি কমে আসলে উপজেলা প্রশাসন ও সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানদের সাথে সমন্বয় করে প্রকৃত ক্ষয়ক্ষতি নিরুপন করে তালিকা তৈরী করে ক্ষতিগ্রস্থদের প্রয়োজনীয় সহায়তা প্রদান করা হবে।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

বাঘাইছড়িতে পুলিশের অভিযানে দুইটি চোরাই মেশিনসহ আটক ১

স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল বাংলাদেশ, লংগদুতে আলোচনা সভা

নানান আয়োজনে লংগদু উপজেলা প্রশাসনের নববর্ষ বরণ

বিলাইছড়ির মনোরম স্বর্গপুর ঝর্ণাঃ যেখানে ৭ টি ঝর্ণার জলধারা মিশে গেছে কাপ্তাই লেকে

রাঙামাটি জেলা সড়ক পরিবহন ট্রাক শ্রমিক ইউনিয়ন দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন

রাঙামাটিতে আন্তর্জাতিক আন্তঃবিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবের প্রদর্শনী শুক্রবার

চিৎমরমে থেমে থেমে গোলাগুলি

রাবিপ্রবিতে গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষার সমন্বয় নিরাপত্তা ও শৃঙ্খলা সভা অনুষ্ঠিত

রাঙামাটিতে যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

আ’লীগ নেতাকে মারধরের ঘটনায় বিক্ষোভে উত্তাল কাপ্তাই, সেনা ক্যাম্প স্থাপনের দাবি 

%d bloggers like this: