বৃহস্পতিবার , ১৭ মার্চ ২০২২ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মদিন পালন

প্রতিবেদক
পাহাড়ের খবর ডেস্ক।
মার্চ ১৭, ২০২২ ২:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে নানান কর্ম সূচি পালন করেছে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

দিবসটির শুরুতে বৃহস্পতিবার সকালে ঝগড়াবিলের বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।  এরপর সকাল সাড়ে নয় টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করা হয় ।

সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের দীপংকর তালুকদার ভবনের সম্মেলন কক্ষে “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের প্রফেসর হোসাইন কবির। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব, শিক্ষা জীবন, রাজনৈতিক জীবন, মুক্তিযুদ্ধ এবং স্বাধীন বাংলাদেশ গঠনে বঙ্গবন্ধুর অবদান নিয়ে আলোচনা করেন।

 

“বঙ্গবন্ধু ও বাংলাদেশ” শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. কাঞ্চন চাকমা বলেন, “বর্ণাঢ্য ছাত্র রাজনীতির সিঁড়ি বেয়ে বঙ্গবন্ধু হয়ে উঠেন বাংলার আশা আকাঙ্ক্ষার প্রতীক, হয়ে উঠেন বঙ্গবন্ধু। আজকের এই শুভ জন্মদিবসে যেটা বলবো, সত্যিকার অর্থে মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধুর আদর্শ, মূল্যবোধ ও চেতনাকে ধারণ করতে হবে।“

তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা “শেখ মুজিব আমার পিতা” এবং বঙ্গবন্ধু বিষয়ক বইসমুহ শিক্ষার্থীসহ সকলকে পড়ার অনুরোধ করেন।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অঞ্জন কুমার চাকমা, চট্টগ্রাম সরকারি শিক্ষক প্রশিক্ষণ মহাবিদ্যালয়ের শিক্ষক প্রশিক্ষক জনাব ম আ স শামসুদ্দীন শিশির, রাবিপ্রবি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক সপ্তর্ষি চাকমা, রাবিপ্রবি ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের সহকারী অধ্যাপক ড. নিখিল চাকমা এবং রাবিপ্রবি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ আসাদুজ্জামান বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন রাবিপ্রবি ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক মোসা. হাবিবা। উক্ত সেমিনারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

রাঙামাটিতে নানা আয়োজনে বুদ্ধ পূর্ণিমা উদযাপন

প্রধানমন্ত্রী উপহারের ঘরগুলো পাহাড়ি ডিজাইনেই তৈরি হবে- ইয়াসমিন পারভিন

পাহাড়ে আদিবাসী জনগোষ্ঠীর বিবাহ সনদ প্রদানের আনুষ্ঠানিকতা শুরু

শুধু কি ছাত্ররা ঠকেছে, মহালছড়িও কি ঠকেনি?

রাজস্থলীতে সেনাবাহিনীর ফ্রি মেডিক্যাল ক্যাম্পে পাঁচ শতাধিক পরিবার পেল চিকিৎসা সেবা

রাঙামাটিতে মানবিক পুলিশ শওকত

বাবার মরদেহ ঘরে রেখে এসএসসি পরীক্ষায় মেমেসিং

ব্যবসায়ী কামাল হোসেনের সংবাদ সম্মেলন খবরের প্রতিবাদ

খাগড়াছড়ির পানছড়ি বাজারে আগুনে পুড়েছে ৪ ব্যবসা প্রতিষ্ঠান: কোটি টাকার ক্ষয়ক্ষতি

পাহাড়ের সার্বিক কল্যাণে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম- ব্রি. জেনারেল মাহি

%d bloggers like this: