মঙ্গলবার , ২৯ মার্চ ২০২২ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

সরকারের সব বিভাগের সাথে সমন্বয়ে কাজ করছে উন্নয়ন বোর্ড

প্রতিবেদক
হিমেল চাকমা, রাঙামাটি
মার্চ ২৯, ২০২২ ৫:৩৭ অপরাহ্ণ

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পার্বত্য চট্টগ্রামের মানুষের জীবনমান ও আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে সরকারি বিভিন্ন বিভাগ ও পার্বত্য জেলা পরিষদসহ অন্যান্য সংস্থার সাথে সমন্বয়  করে সরকারি উন্নয়নমুলক প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে।

চাষীদের পণ্য সংগ্রহ ও বাজারজাতকরণের জন্য প্রত্যন্ত এলাকায় মার্কেট সেড নির্মাণ করা হয়েছে। যার ফলে এখান স্থানীয় চাষীরা উৎপাদিত কৃষি পণ্যের নায্যমূল্য পাচ্ছেন।

মঙ্গলবার উন্নয়ন বোর্ডের কর্নফুলী সভাকক্ষে সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট অপারেশন এবং বিতরন কেন্দ্রের মাধ্যমে পার্বত্য চট্ট্রগামের অধিবাসীদের জীবনমান উন্নয়ন শীর্ষক আলোচনা সভায় এ কথা বলেন নিখিল কুমার চাকমা।

আলোচনা সভার শুরুতে  সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট অপারেশন এবং বিতরণ কেন্দ্রের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামের অধিবাসীদের জীবনমান উন্নয়ন শীর্ষক গবেষণা বিষয়ক পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপনা করেন ফৌজিয়া নাজরিন সুলতানা।

এরপর উন্মুক্ত আলোচান সভা পর্ব শেষে বিভিন্ন বিভাগ কর্মকর্তারা মতামত পরামর্শ প্রদান করেন। এ সময় তরুণ কুষি উদ্যোক্তা সৃষ্টি, পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের চাষী, মার্কেট সংযোগ স্থাপন, এলাকা ভিত্তিক সাপ্লাই চেইন মার্কেট সেন্টার ্স্থাপন, কৃষকদের ঋণের সুবিধা প্রদান, কৃষি পণ্য বাজারজাতকরণ ব্যবস্থাকরন বিষয় বিস্তারিত আলোচনা হয়।

এ সময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ নুরুল আলম চৌধুরী (অতিরিক্তসচিব), বোর্ডের সদস্য প্রশাসন ও টেকসই সামাজিক সেবা  প্রদান প্রকল্পের প্রকল্প পরিচালক  ইফতেখার আহমেদ (যুগ্মসচিব) ও সদস্য পরিকল্পনা মোঃ জসীম উদ্দিন, উপপরিচালক মংছেনলাইন রাখাইন, গবেষণা কর্মকর্তা কাইংওয়াই ম্রো, তথ্য অফিসার  ডজী ত্রিপুরা এবং সকহারি পরিচালক সাগর পাল উপস্থিত ছিলেন।

এছাড়া বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি, কমিল্লা এর অতিরিক্ত মহাপরিচালক মোঃ শফিকুল ইসলাম, ফৌজিয়া নাজরিন সুলতানা,যগ্ম পরিচালক, আযমা মাহমুদা, যগ্ম পরিচালক, বার্ড কুমিল্লা এবং বার্ডের প্রকল্পের কনসালটেন্ট, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য জনাব অংসুছাইন চৌধুরী জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা জনাব নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান, কৃসি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক তপর কুমার পাল, বরুন কুমার দত্ত, প্রাণী সম্পদ কর্মকর্তা, জেলা সমবায় বিভাগের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

 

 

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

কাউখালীতে বিএনপির বিক্ষোভ সমাবেশ 

পার্বত্য অঞ্চলের কৃষি দেশের অর্থনীতিকে চাঙ্গা করতে এক যুগান্তকারী বিপ্লব ঘটাবে- পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

বাঘাইছড়ি মেয়র গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে লাকী কুপন বিজয়ীদের হাতে পুরষ্কার হস্তান্তর 

কাপ্তাইয়ে বিজিবির মৌজা ভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠান উদ্বোধন 

স্বনির্ভর ডায়াগনস্টিক সেন্টারের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

২০১৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনে দুর্বৃত্তদের ব্রাশ ফায়ারে নিহতদের স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মিত

কাচালং দাখিল মাদ্রাসায় বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

রাঙামাটিতে আলেমেদ্বীন ও বিশিষ্টজনদের নিয়ে সীরাত কনফারেন্স

কাপ্তাইয়ের দুই শিক্ষা প্রতিষ্ঠানে ভ্রাম্যমান মুক্তিযুদ্ধ জাদুঘর

বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে রাঙামাটি যুবলীগের প্রতিবাদ সমাবেশ

%d bloggers like this: