মঙ্গলবার , ৫ এপ্রিল ২০২২ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

বাঘাইছড়ি শিজক কলেজে পিসিপির নবীন বরণ

প্রতিবেদক
প্রতিনিধি, বাঘাইছড়ি, রাঙামাটি
এপ্রিল ৫, ২০২২ ১০:৩১ অপরাহ্ণ

রাঙামাটির বাঘাইছড়ি শিজক কলেজে একাদশ শ্রেণীতে ভতিকৃত শিক্ষার্থীদের নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে শিজক কলেজ মিলনায়তনে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদের উদ্যেগে এ নবীন বরণ অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য সৌখিন চাকমা।

পাহাড়ী ছাত্র পরিষদের পিসিপি বাঘাইছড়ি থানা সভাপতি পিয়েল চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আঞ্চলিক পরিষদের সদস্য সাথোয়াইপ্রু মারমা।

পিসিপি বাঘাইছড়ি থানা শাখার সাধারণ সম্পাদক চিবরন চাকমার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন পিসিপি বাঘাইছড়ি থানা শাখার সাংগঠনিক সম্পাদক উদ্দীপন চাকমা।

প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের  সদস্য সৌখিন চাকমা বলেন, আমি যখন একাদশ শ্রেণীতে অধ্যয়নরত ছিলাম তখন একবার শাসকগোষ্ঠী কর্তৃক গ্রেফতারের স্বীকার হয়েছিলাম। সেই সময়ে পাহাড়ের শিক্ষা ব্যবস্থা ছিল অত্যন্ত করুন অবস্থা এবং মামলা-হামলার ভয় ছিল প্রতিনিয়ত। একজন ছাত্র একটি জাতির স্তম্ভ, তাই একজন ছাত্রের অধ্যয়নের মাধ্যমে অনেক গুণাবলী অর্জন করা আবশ্যক। যেমন, বড় ভাইদের শ্রদ্ধা করা, ছোটদের স্নেহ করা এগুলোই হচ্ছে এসব গুণাবলির প্রথম অধ্যায়। তিনি আরো বলেন, পাহাড়ে বসবাসরত আদিবাসীদের সকল প্রয়োজনে সহযোগিতা প্রদানের হার বাড়াবে আঞ্চলিক পরিষদ।

নবীণ বরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহিলা সমিতির বাঘাইছড়ি সভাপতি লক্ষীমালা চাকমা, পিসিপি রাঙামাটি জেলা সভাপতি মিলন কুসুম তঞ্চঙ্গ্যা, হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী ম্রানু মারমা, আশিকা চাকমা

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: