রবিবার , ১০ এপ্রিল ২০২২ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

পদবী না পেয়ে রাঙামাটি মহিলা দলের ৫০ সদস্যর পদত্যাগ

প্রতিবেদক
এম কামাল উদ্দিন, রাঙামাটি
এপ্রিল ১০, ২০২২ ৪:২৪ অপরাহ্ণ

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সহযোগী  সংগঠন  জাতীয়তাবাদী মহিলা দল নতুন জেলা কমিটিতে পদ পদবী না পেয়ে একসাথে ৫০ জন সদস্য পদত্যাগ করেছেন।
রবিবার দুপুরে শহরের রেইনবো রেস্টুরেন্টে পদ পদবী বঞ্চিত সাহিদা আক্তারের পরিচালনায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন পদ বঞ্চিত মহিলা দলের নেত্রীরা।
নতুন কমিটিতে পদ পদবী থেকে বঞ্চিত ও সাবেক রাঙামাটি জেলা মহিলা দলের সভানেত্রী মিনারা বেগম বলেন, গত ৫ এপ্রিল কেন্দ্রীয় কমিটি কর্তৃক রাঙামাটি জেলা মহিলা দল যে একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে তা সম্পূর্ণ একতরফা ভাবে দেওয়া হয়েছে।

আমরা কেন্দ্রীয় কমিটিকে বলবো এই অগতান্ত্রিক কমিটি বাতিল করে যেন পুনঃরায় কমিটি গঠন করা হয়। বিগত কমিটির মেয়াদ উর্ত্তীণ হওয়ার আগেই কেন্দ্রীয় কমিটি কি করে আরেকটি নতুন কমিটি অনুমোদন দেন?
জেলা মহিলা কমিটি ও বিভিন্ন উপজেলার নেতৃবৃন্দের মতামত ব্যতিরেখে এবং কাউকে কোন ধরনের মূল্যায়ন ছাড়াই বিশেষ একটি মহল বা গোষ্ঠীর দ্বারা প্রভাবিত হয়ে কোন ধরনের গণতন্ত্র পন্থায় না হয়ে একপেশে কমিটি অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় কমিটি তা আমরা মেনে নিতে পারি না।

পদ পদবী থেকে বঞ্চিত সাবেক জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক সাহিদা আক্তার বলেন, কেন্দ্রীয় কমিটি রাঙামাটি নতুন করে জেলা পূর্ণাঙ্গ মহিলা কমিটি অনুমোদন দিয়েছেন সে কমিটি অচিরেই বাতিল করে গণতান্ত্রিক পক্রিয়ায় ভোটের মাধ্যমে নতুন কমিটি করার জন্য আহবান জানান। সাহিদা আরো বলেন, জেলা ও উপজেলা মহিলা দলের কোন পরামর্শ ছাড়াই নুর জাহান পারুলকে আহবায়ক করে সাজানো পাতানো একটি কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। পুরাতন কমিটি এই নতুন কমিটি কোন ভাবেই মেনে নেবে না।তাই আমরা পুরাতন কমিটির ৫০জন সদস্য নতুন কমিটি থেকে পদ ত্যাগ করতে বাধ্য হয়েছি। তবে আমরা বিএনপির আদর্শ মেনে দলেই কাজ করবো।

এ ব্যাপারে নতুন জেলা মহিলা কমিটির আহবায়ক নুর জাহান পারুল বলেন, কেন্দ্রীয় কমিটি যাচাই বাছাই করেই আমাকে আহবায়ক করে রাঙামাটি জেলা মহিলা কমিটি অনুমোদন দিয়েছে। পুরাতন কমিটি কেন কি জন্য সংবাদ সম্মেলন করছে তা আমার জানা নেই। তাদের কোন সমস্যা থাকলে সেটা কেন্দ্রীয় কমিটির সাথে বসে আলাপ আলোচনার মাধ্যমে সমাধান করা যেতে পারে।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: