সোমবার , ১১ এপ্রিল ২০২২ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

পুলিশের দেয়া ঘরে দুঃখ ঘুচল রাজস্থলীর প্রতিবন্ধী দম্পতির

প্রতিবেদক
প্রতিনিধি, রাজস্হলী, রাঙামাটি
এপ্রিল ১১, ২০২২ ১:০৭ অপরাহ্ণ

 

রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার তাইতং পাড়া গ্রামের অসহায় প্রতিবন্ধি দম্পতি অন্যের আশ্রয় ছেড়ে এখন থাকবেন দুই কক্ষের দৃষ্টিনন্দন পাকাবাড়িতে। রাজস্থলী থানা পুলিশের মাধ্যমে নতুন ঠিকানা পেয়ে আবেগে আপ্লুত এই দম্পতি।

‘মুজিব বর্ষের অঙ্গীকার, গৃহহীন থাকবে না একটি পরিবার’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে গৃহহীনদের ঘর তৈরি করে দেওয়ার জন্য পুলিশ হেডকোয়ার্টারে নামের তালিকা পাঠায় রাঙামাটি জেলা পুলিশ। এরপর রাজস্থলী থানা পুলিশের সার্বিক তত্ত্বাবধায়নে দুই রুম বিশিষ্ট ঘর নির্মাণ সম্পন্ন হয়। সেই ঘরে দেওয়া হয়েছে দুটি ফ্যান, দুইটি লাইট ও একটি ওয়েটিং রুম।

রোববার (১০ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পুলিশের আইজিপি বেনজীর আহমেদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশের ন্যায় রাজস্থলী থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী হেল্প ডেস্ক এবং বাংলাদেশ পুলিশের মাধ্যমে বাস্তবায়িত গৃহহীনদের জন্য নির্মিত ঘর হস্তান্তর উদ্বোধন করেন।

তারই ধারাবাহিকতায় রাজস্থলী থানা পুলিশের পক্ষ থেকে বিশেষ ডিজাইনের নির্মিত ঘরটি অসহায় পরিবারের কাছে বুঝিয়ে দেয়া হয়।

দৃষ্টিনন্দন বাড়ি পেয়ে অশ্রুসিক্ত হলাঞোয়াইচিং মারমা পাহাড়ের খবর কে জানান, তাদের মাথা গোঁজার ঠাঁই ছিল অন্যের বাড়িতে। তাদেরকে খুঁজে বের করে বসবাসের জন্য নতুন ঘর তুলে দিয়ে পরিবারের পাশে দাঁড়িয়েছে রাজস্থলী থানা পুলিশ। আমরা আজ মহাখুশি।

রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন পাহাড়ের খবর কে বলেন, বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে দেশের প্রতিটি থানায় গৃহহীনদের ঘর উপহার দেওয়ার উদ্যোগ গ্রহণ করেন মাননীয় আইজিপি স্যার। এরই অংশ হিসেবে এই থানায় একটি অসহায় পরিবারকে ঘর উপহার দিই। এই উদ্যোগে সম্পৃক্ত হতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: