শনিবার , ৩ সেপ্টেম্বর ২০২২ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

ইউপিডিএফ সংগঠক অংথোই মারমাকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়ি জেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ

প্রতিবেদক
বিশেষ প্রতিনিধি, খাগড়াছড়ি
সেপ্টেম্বর ৩, ২০২২ ৮:০৬ অপরাহ্ণ

 

খাগড়াছড়ি জেলা গুইমারায় উপজেলা দেওয়ান পাড়া নামক এলাকা ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর সংগঠক অংথোই মারমাকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়ি জেলার বিক্ষোভ সমবেশে করেছেন ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনসমূহ।

খাগড়াছড়ি সদর:

শনিবার (৩ সেপ্টেম্বর ২০২২) দুপুরে খাগড়াছড়ি উপজেলা সদর এলাকায় একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিল শেষে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা সভাপতি ক্যামরন চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন হিল উইমেন্স ফেডারেশনে খাগড়াছড়ি জেলা শাখার আহ্বায়ক এন্টি চাকমা ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি নরেশ ত্রিপুরা।

সমাবেশ থেকে বক্তারা অতিদ্রুত ইউপিডিএফ সংগঠক অংথোই মারমার হত্যাকারিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

পানছড়ি:

গতকাল খাগড়াছড়ি গুইমারায় ইউপিডিএফ সংগঠক অংথোই মারমাকে হত্যার প্রতিবাদে আজ শনিবার (৩ সেপ্টেম্বর ২০২২) পানছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ।

চেঙ্গী ইউনিয়নের করল্যাছড়ি স্কুল গেইট থেকে মিছিল একটি মিছিল শুরু হয়ে বাবুড়ো পাড়া বাজার এলাকায় এসে সমাবেশে মিলিত হয়।

পাহাড়ি ছাত্র পরিষদের পানছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক সুনীল ময় চাকমার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর প্রতিনিধি নীতিদত্ত চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের পানছড়ি উপজেলা সাধারণ সম্পাদক রিপন ত্রিপুরা পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের পানছড়ি উপজেলা শাখার দপ্তর সম্পাদক সাবিনা চাকমা প্রমুখ।

লক্ষ্মীছড়ি:

গুইমারায় সন্ত্রাসী কর্তৃক ইউপিডিএফ সংগঠক অংথোই মারমা (আগুন)-কে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে লক্ষ্মীছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) লক্ষ্মীছড়ি ইউনিট।

পাহাড়ি ছাত্র পরিষদের লক্ষ্মীছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক প্রাঞ্জল চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউপিডিএফ’র লক্ষ্মীছড়ি ইউনিটের সংগঠক বিবেক চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের লক্ষ্মীছড়ি উপজেলা সভাপতি পাইচি মারমা ও পাহাড়ি ছাত্র পরিষদের লক্ষ্মীছড়ি উপজেলা সহ-সভাপতি রিটন চাকমা।

রামগড়:

গুইমারায় ইউপিডিএফ সংগঠক অংথোই মারমা ওরফে আগুন-কে সন্ত্রাসী কর্তৃক গুলি করে হত্যার প্রতিবাদে রামগড়ে ইউপিডিএফ-এর বিক্ষোভ হয়েছে।

গুইমারায় ইউপিডিএফ সংগঠক অংথোই মারমা ওরফে আগুন-কে সন্ত্রাসী কর্তৃক গুলি করে হত্যার প্রতিবাদে ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে রামগড়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

সকাল ৯টায় একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। এরপর সংক্ষিপ্ত এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন ইউপিডিএফ’র রামগড় ইউনিটের সংগঠক হ্লাচিং মারমা, গণতান্ত্রিক যুব ফোরামের রামগড় উপজেলা সাধারণ সম্পাদক লিটন চাকমা ও পিসিপি’র রামগড় উপজেলা শাখার সদস্য পনা ত্রিপুরা।

মানিকছড়ি:

গুইমারায় ইউপিডিএফ সংগঠক অংথোই মারমাকে হত্যার প্রতিবাদে মানিকছড়িতে পিসিপি’র বিক্ষোভ

গুইমারায় গতকাল সন্ত্রাসী কর্তৃক ইউপিডিএফ সংগঠক অংথোই মারমা আগুনকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়ির মানিকছড়িতে বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)।

সকাল ১১টার সময় মানিকছড়ি সদরের জামতলা এলাকায় মিছিল পরবর্তী সমাবেশে পিসিপি’র মানিকছড়ি উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ঈশান মারমার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউপিডিএফ’র মানিকছড়ি ইউনিটের সংগঠক অংচিং মারমা ও পিসিপি’র মানিকছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পদাক অংসালা মারমা।

সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে অংথোই মারমা আগুন-এর খুনিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানিয়েছেন।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: