বৃহস্পতিবার , ১০ ফেব্রুয়ারি ২০২২ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

সেনা কর্মকর্তা হত্যার প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

প্রতিবেদক
পাহাড়ের খবর ডেস্ক।
ফেব্রুয়ারি ১০, ২০২২ ১:৫৬ অপরাহ্ণ

 

নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি।

বান্দরবানের রুমায় সন্ত্রাসীদের গুলিতে সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. হাবিবুর রহমানকে হত্যা ও অপর এক সেনা সদস্যকে আহত করার প্রতিবাদে রাঙামাটিতে  বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ, রাঙামাটি পার্বত্য জেলা শাখা এবং রাঙামাটি করাতকল ও পরিবহণ শ্রমিক কল্যাণ সমবায় সমিতি।

বৃহস্পতিবার সকাল ১১টায় রাঙামাটি পৌরসভা চত্ত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে জেলা পরিষদ ও জেলা প্রশাসন কার্যালয় হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে  বনরূপা পেট্রোলপাম্পের সামনে সমাবেশে মিলিত হয়।

সমাবেশ থেকে অবিলম্বে হত্যাকারীদের গ্রেফতার ও বিচারসহ পাহাড়ে সেনাক্যাম্প বাড়ানোর দাবি জানানো হয়। একই সঙ্গে পার্বত্য চট্টগ্রামের সব সম্প্রদায়ের নিরাপত্তা, শান্তি ও সম্প্রীতি রক্ষায় সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিও করা হয়েছে। এছাড়া সেনা টহলের ওপর হামলা করে গুলিতে ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমানকে হত্যা ও অপর এক সেনা সদস্যকে আহত করার ঘটনায় জেএসএস (মুল) নামধারী সন্ত্রাসীদের দায়ী করা হয়েছে।

বান্দরবান জেলার রুমা উপজেলার বথিপাড়া এলাকায় অভিযানের সময় সেনবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমানকে গুলি করে হত্যা করে সন্ত্রাসিরা। তারই প্রতিবাদে রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের ব্যানারে বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলও সমাবেশে অংশ গ্রহন করেন, সিএনজি শ্রমিক ইউনিয়ন, আসবাবপত্র শ্রমিক সংগঠনসহ বাঙালিভিত্তিক বিভিন্ন সংগঠনের নেতাকর্মী। রাঙামাটি-চট্টগ্রাম সড়ক যানজটের মধ্যে দিয়ে প্রায় ঘন্টাব্যাপী বিক্ষোভ মিছিল চলে। বিক্ষোভকারীরা তাদের শ্লোগানে সেনা হত্যার বিচার দাবি চেয়ে বিক্ষোভ মিছিলে অংশ নেন। এছাড়াও পাহাড়ের সকল হত্যাকান্ডে সন্তু লারমা জড়িত আছে বলে দাবি জানান। তারা পাহাড়ের অবৈধ অস্ত্র উদ্ধারসহ সকল হত্যার বিচার দাবি করেন।

বিক্ষোভকারীরা পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক দল পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি ও ইউপিডিএফসহ সবকয়টি অস্ত্রধারি সংগঠনকে নিষিদ্ধ করার জন্য সরকারের প্রতি উদাত্ত আহবান জানান। দেশ ও দেশের সার্বভৌমত্ব রক্ষাকারী বাংলাদেশ সেনাবাহিনীর গর্বিত সদস্যকে গুলি করে মেরে ফেলার দুঃসাহস দেখালে পাহাড়ে সাধারণ মানুষের আর নিরাপত্তা থাকে কই, প্রশ্ন তোলেন বক্তারা।

পার্বত্য চট্টগ্রাম নাগরি পরিষদের রাঙামাটি জেলার সিনিয়র সহ-সভাপতি মো. নাদিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে সংগঠনের কেন্দ্রীয় নেতা কাজী মজিবুর রহমান, মো. আলমগীর কবির, জেলা নেতা কাজী মো. জালাল উদ্দিন জালোয়া, সাব্বির আহমদ, আবু বক্কর মোল্লা, মো. সোলাইমান প্রমুখ বক্তব্য দেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

কাপ্তাইয়ে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রির অপরাধে ৫ হাজার টাকা জরিমানা 

রাঙামাটির সরকারী ১৫ মেট্রিক টন চালসহ ট্রাক চালক চট্টগ্রামে আটক

সাফ জয়ী তিন কৃতি খেলোয়াড় ও সহকারী কোর্সকে খাগড়াছড়ি রিজিয়নের দুই লক্ষ টাকা অনুদান 

এশা ত্রিপুরা হত্যার বিচারের দাবিতে রাঙামাটিতে মানববন্ধন

রাজস্থলীতে জাতীয় যুব দিবস পালিত

বাঘাইছড়িতে সড়ক দুর্ঘটনা রোধে চালকদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত 

রাঙামাটিতে যুগান্তরের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

দীঘিনালায় রোভার সদস্যদের উদ্যোগে গাছের চারা রোপন ও বিতরণ

দীঘিনালা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের দপ্তর সম্পাদককে বহিষ্কারের সুপারিশ 

পার্বত্য শান্তিচুক্তি উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন

%d bloggers like this: