সোমবার , ২৪ জুলাই ২০২৩ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

কাপ্তাই বিএসপিআই’র শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় থানায় হত্যা মামলা

প্রতিবেদক
প্রতিনিধি, কাপ্তাই, রাঙামাটি
জুলাই ২৪, ২০২৩ ৮:৪০ অপরাহ্ণ

রাঙামাটি কাপ্তাইয়ে অবস্থিত বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট এর ছাত্রাবাস এর দোতলা থেকে পড়ে নিহত শিক্ষার্থী শেখ সাদিকুর রহমানের মৃত্যুর ঘটনায় হত্যা মামলা দায়ের করেছে তার পরিবার।

নিহত শিক্ষার্থীর বড় ভাই মাহবুবুর রহমান সোমবার (২৪ জুলাই) সকাল সাড়ে ১০টায় নিজে বাদী হয়ে অজ্ঞাতনামা আসামীর বিরুদ্ধে দন্ডবিধি ৩০২/৩৪ ধারায় কাপ্তাই থানায়  এই হত্যা মামলা দায়ের করেন। যার মামলা নং-৩।

বিষয়টি নিশ্চিত করে নিহতের বড় ভাই মাহাবুবুর রহমান জানান, আমরা ভাইয়ের মৃত্যুটিকে স্বাভাবিক ভাবে আমরা মেনে নিতে পারছিনা, আমরা ধারণা করছি এটি একটি পরিকল্পিত  হত্যাকান্ড। আমরা এর সুষ্টু তদন্ত চাই। আর আমার ভাইয়ের মৃত্যুর ঘটনায় শিক্ষা প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষের  গাফিলতিও আছে বলে আমরা ধারণা করছি। কারণ আমার ভাই যেই ছাত্রাবাসের দোতলায় থাকতো সেখানে জানালায় কোন গ্রীল কিংবা দরজা ছিলোনা। এবং ওইখান দিয়ে শিক্ষার্থীরা অবাধ বিচরণ করতো মাত্র এই দেড়ফিটের সানসেটের মধ্যে। এই জায়গাতে যে কোন স্টুডেন্ট গিয়ে যদি দাঁড়িয়ে কাপড় শুকাতে দেয় কিংবা বসে কথা বলে দুষ্টুমির ছলেও কেউ ধাক্কা দিয়ে ফেলে দিতে পারে। কিন্তু দুঃখের বিষয় এই অবাধ বিচরণ কিংবা অব্যবস্থাপনা প্রতিষ্ঠানটির কতৃপক্ষের সামনেই হয়ে থাকে। অথচ তারা কোন ব্যবস্থা গ্রহন করেনি। তাদের কারণেও আমার ভাইয়ের এই হত্যাকান্ড হতে পারে। এছাড়া প্রতিষ্ঠানে র‍্যাগিং এর বিষয়েও তিনি ধারণা করছেন যে ওখানে সিনিয়রদের দ্বারা জুনিয়ররা র‍্যাগিং এর স্বীকার হতে পারে। সর্বোপরি আমি এবং আমার পরিবার আমার ভাইটির হত্যার সুষ্টু তদন্ত ও বিচারের দাবী জানাচ্ছি।

এ বিষয়ে বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট এর অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার এর সাথে যোগাযোগ হলে তিনি জানান, এঘটনায় ওই শিক্ষার্থীর পরিবার থানায় যেহেতু মামলা দায়ের করেছে তাই পুলিশ বিষয়টি তদন্ত করবে এবং তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।

কাপ্তাই থানার  ওসি (তদন্ত) নূরে আলম জানান, এঘটনায় নিহতের বড় ভাই  সোমবার(২৪ জুলাই)  থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে।  তদন্ত সাপেক্ষে   বিস্তারিত জানা যাবে এবং আইনানুগ  পরবর্তী প্রদক্ষেপ গ্রহন করা হবে।

প্রসঙ্গত, গত ১৬ জুলাই কাপ্তাই সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট এর কম্পিউটার সায়ন্সে এন্ড টেকনোলজি ডিপার্টমেন্টের ৫৫ তম ব্যাচের ৫ম সেমিস্টারের ছাত্র শেখ সাদিকুর রহমান ছাত্রাবাসের দোতলা থেকে পড়ে গুরুতর আহত হয়। পরে তাকে চট্টগ্রাম  মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে আইসিউতে থাকা অবস্থায় গত ১৯ জুলাই সকাল ১০ টায় সে মৃত্যুবরণ করে।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: