বুধবার , ৯ আগস্ট ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

কাপ্তাই চন্দ্রঘোনার ফেরী চলাচল শুরু

প্রতিবেদক
ঝুলন দত্ত, কাপ্তাই, রাঙামাটি
আগস্ট ৯, ২০২৩ ১০:১৮ অপরাহ্ণ

রাঙামাটির  কাপ্তাই চন্দ্রঘোনা এলাকায় কর্নফুলীল নদী পারাপারের ফেরী চলাচল শুরু হয়েছে। বুধবার সকাল থেকে ফেরী চালু করে সড়ক ও জনপথ বিভাগ।

উজানের পানি নেমে আসায় নদীতে পানির স্রোত বাড়ায় দুর্ঘটনা এড়াতে গত মঙ্গলবার (৮ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭ টা হতে ফেরী চলাচল বন্ধ করে সড়ক জনপথ বিভাগ।

রাঙামাটি সড়ক ও জনপথ বিভাগের সহকারী প্রকৌশলী (যান্ত্রিক) রনেল চাকমা  জানান, টানা বর্ষণে কর্ণফুলী নদীতে স্রোত বেড়ে যাওয়ার ফলে ফেরীঘাটের পল্টুন গত সোমবার বিকালে ক্ষতিগ্রস্থ হয়। আমাদের ফেরীঘাটের পল্টুন গুলো যেখানে বাঁধা থাকে সেখানে দুইটি পিলার কর্ণফুলী নদীর তীব্র স্রোতে উপড়ে যায় এবং গ্যাং ওয়ে ব্রীজের নিচে দুইটি চাকা গুলো ক্ষতিগ্রস্থ হয়।

গত মঙ্গলবার এই গুলো ঠিক করার পর ফের ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে।  গত কয়েকদিনের টানা বর্ষণে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে চন্দ্রঘোনা- রাইখালী নৌ পথে  কর্ণফুলী নদীর রাইখালী অংশে ফেরির পল্টুনে অতিরিক্ত পানি উঠে গিয়ে ক্ষতিগ্রস্থ হওয়ায়  গত সোমবার হতে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় পর্যন্ত ফেরি চলাচল বন্ধ ছিল।

ফলে চন্দ্রঘোনা হতে বাঙ্গালহালিয়া – রাজস্থলী – বান্দরবান সড়কে যান চলাচল বন্ধ ছিল।    প্রসঙ্গত:  কাপ্তাই সড়ক হতে কর্ণফুলি নদীর দক্ষিণ পাড়ে  পড়েছে  রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়ন এবং উত্তর পাড়ে পড়েছে চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনা ইউনিয়ন এর ফেরিঘাট অংশ।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: