মঙ্গলবার , ১৪ নভেম্বর ২০২৩ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসী কর্মকান্ড বন্ধের দাবিতে সড়ক ও নৌ-পরিবহন মালিকদের স্মারকলিপি

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
নভেম্বর ১৪, ২০২৩ ৬:১২ অপরাহ্ণ

 

পার্বত্য চট্টগ্রাম তথা রাঙামাটি,বান্দরবান ও খাগড়াছড়িতে সন্ত্রাসীদের হাতে থাকা অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসী কর্মকান্ড বন্ধের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবিতে রাঙামাটি জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দিয়েছে রাঙামাটি জেলা সড়ক ও নৌ-পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

মঙ্গবার দুপুর ১২টায় জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান-এর কাছে এ স্মারকলিপি প্রদান করেন রাঙামাটি জেলা সড়ক ও নৌ-পরিবহন মালিক শ্রমিক ইউনিয়ন ঐক্য পরিষদ।

পার্বত্য অঞ্চলে হত্যা, গুম, চাঁদাবাজী, ডাকাতি ও অপহরণ বন্ধ করার লক্ষ্যে পাহাড় থেকে অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসীদের আইনের আওতা আনার দাবি জানিয়ে সড়কে ও জলপথে সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে স্মারকলিপিতে ৭দফা দাবি জানানো হয়।

এছাড়াও আসামবস্তি হতে কাপ্তাই সড়কটি পর্যটন এলাকা হওয়ায় সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত, রাঙামাটি সদর মানিকছড়ি হতে মহালছড়ি সড়কে সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত, জেলার সকল নৌ-পথে নিরাপত্তা নিশ্চিত, সদর উপজেলাধীন “দেপ্পোছড়ি” সন্ত্রাসীদের অভয়ারণ্য হিসাবে পরিচিত বিধায় উক্ত “দেপ্পোছড়ি” নামক স্থানে স্থায়ীভাবে নিরাপত্তা বাহিনীর (সেনাবাহিনীর) ক্যাম্প স্থাপন করার জোড় দাবি জানানো হয় স্মারকলিপিতে।

চট্টগ্রাম-রাঙামাটি মোটর মালিক সমিতির কার্যকরী সভাপতি শহিদুজ্জামান মহসিন রোমন, রাঙামাটি জেলা সড়ক ও নৌ-পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি হাজী সাব্বির আহমদ ওসমানী, সাধারণ সম্পাদক মোঃ সেকান্দার হোসেন চৌধুরী, ট্রাক মালিক সমিতিরি যুগ্ন-সম্পাদক রণজিৎ বড়ুয়া, মিনি ট্রাক শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি মোঃ আলী আকবর আবু, ট্রাক চালক কল্যাণ সমিতির সভাপতি মোঃ হাসান, সদস্য মোঃ দিাদরুল আলম প্রমুখ।

নেতৃবৃন্দরা জানান, সারাদেশের উন্নয়নের অগ্রযাত্রার সহিত পার্বত্য অঞ্চলের উন্নয়নকে জনসাধারণের নিকট পৌছে দেওয়ার লক্ষ্যে এবং জনসাধারণের নিরাপত্তার স্বার্থে জরুরী ভিত্তিতে যৌথ বাহিনীর মাধ্যমে চিরনী অভিযানের আদেশ দিয়ে অবৈধ অস্ত্র উদ্ধার এবং সন্ত্রাসী কর্মকান্ডে সাথে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় আনার জন্য দাবি জানিয়ে স্মারকলিপি জেলা প্রশাসক বরাবরে জোর দাবি জানানো হয়।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: