বৃহস্পতিবার , ১৪ ডিসেম্বর ২০২৩ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

বান্দরবান সাংবাদিকদের সাথে বীর বাহাদুরের মতবিনিময়

প্রতিবেদক
পাহাড়ের খবর ডেস্ক।
ডিসেম্বর ১৪, ২০২৩ ৩:২৯ অপরাহ্ণ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রচারণার অংশ হিসেবে জেলার কর্মরত সাংবাদিকদের সাথে মত বিনিময় করলেন বান্দরবান ৩০০নং সংসদীয় আসনের আওয়ামী লীগের প্রার্থী বীর বাহাদুর উশৈসিং এমপি।
বৃহস্পতিবার (১৪ডিসেম্বর) বেলা ১১টায় রাজারমাঠ সংলগ্ন নির্বাচনী কার্যালয়ের জেলার প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন সংবাদ মাধ্যম কর্মরত সাংবাদিকদের সাথে মত বিনিময় করেছেন তিনি।
এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লক্ষীপদ দাস, বীর মুক্তিযোদ্ধা ও সিনিয়র সাংবাদিক এম এ হাকিম চৌধুরী, প্রবীণ সাংবাদিক ও শিক্ষক বাদশা মিয়া, জেলা প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক, সিনিয়র সাংবাদিক ও প্রথম আলো জেলা প্রতিনিধি বুদ্ধ জ্যোতি চাকমাসহ জেলা কর্মরত সাংবাদিকবৃন্দ।

এ সময় তিনি তাঁর বক্তব্যে বলেন, বান্দরবানের দুর্গম এলাকা থেকে শুরু করে আনাচে-কানাচে অনেক উন্নয়ন হয়েছে। প্রত্যেক উপজেলায় বিদ্যুৎ, ফায়ার সার্ভিস স্টেশন, স্কুল ও কলেজ হয়েছে। যেখানে এখনো বিদ্যুতের আলো আলো পৌঁছাতে পারেনি, সেসব এলকায় সাড়ে ৪২ হাজার সোলার বিদ্যুৎ দিয়েছি। আগামীতে পলিটেকনিক ইনস্টিটিউট পরিকল্পনা আছে। তাছাড়া শিক্ষা মানকে আরো উন্নত করতে প্রত্যেকটি উপজেলায় টেকনিক্যাল স্কুল হবে।
তিনি আরও বলেন, পার্বত্য অঞ্চল বান্দরবানে সবচেয়ে পানির সংকট আছে। সেদিক চিন্তা রেখে টেকনোলজির মাধ্যমে পানির সমস্যা নিরসনে জন্য বৃষ্টির পানি সংরক্ষণের পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। যাতে দুর্গম এলাকা বসবাসকারীরা সারাবছর ধরে যাতে বিশুদ্ধ পানি সংকটে না ভোগে।
আগামীতে আবারও যদি দল ক্ষমতা যায়, তাহলে এই পার্বত্য জনপদের অসমাপ্ত কাজগুলো আরো পরিধিভাবে বাড়ানোর জন্য কাজ করে যাবেন বলে আশ্বাস দেন এই নেতা।
প্রসঙ্গত, ১৯৯১ সাল থেকে বান্দরবান ৩০০ নং আসনে টানা ছয়বার সংসদ সদস্য নির্বাচিত হয় বীর বাহাদুর উশৈসিং এমপি। তিনি বর্তমানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় মন্ত্রী দায়িত্ব পালন করছেন। এবারে দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে হেভি ওয়েট প্রার্থী বীর বাহাদুর, জাতীয় পার্টি লাঙ্গল প্রার্থী এটিএম শহিদুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী মংঙৈপ্রু চৌধুরীসহ মোট প্রার্থী রয়েছে তিনজন।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

শিক্ষার্থীদের আদর্শ ও মানবিক মূল্যবোধ সম্পন্ন হয়ে গড়ে ওঠার প্রচেষ্টা চালিয়ে যেতে হবে-ব্রিগেডিয়ার ইমতাজ উদ্দিন

নেত্রীর নির্দেশে সরে দাঁড়িয়েছি- নিখিল, নেত্রীর কাছে কৃতজ্ঞ-দীপংকর

জাতীয় ক্রীড়া পুরস্কার পেলেন রাঙামাটির বরুন দেওয়ান

কাপ্তাই তথ্য অফিসের স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে আমাদের করণীয় ” শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত 

কাউখালীতে মাশরুম খেয়ে একই পরিবারের ৫ জন অসুস্থ

বাঘাইছড়িতে ৭০ পিস ইয়াবাসহ এক যুবক আটক 

রাঙামাটিতে হিফজুল কুরআন প্রতিযোগীতা শুরু

কাউখালীতে মাসিক আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত

নানিয়ারচরে যানবাহন চালক এবং চালক সমিতির সদস্যদের নিয়ে প্রশিক্ষণ

নানিয়ারচরে রথযাত্রা উৎসব

%d bloggers like this: