বৃহস্পতিবার , ১৪ ডিসেম্বর ২০২৩ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

বান্দরবান সাংবাদিকদের সাথে বীর বাহাদুরের মতবিনিময়

প্রতিবেদক
পাহাড়ের খবর ডেস্ক।
ডিসেম্বর ১৪, ২০২৩ ৩:২৯ অপরাহ্ণ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রচারণার অংশ হিসেবে জেলার কর্মরত সাংবাদিকদের সাথে মত বিনিময় করলেন বান্দরবান ৩০০নং সংসদীয় আসনের আওয়ামী লীগের প্রার্থী বীর বাহাদুর উশৈসিং এমপি।
বৃহস্পতিবার (১৪ডিসেম্বর) বেলা ১১টায় রাজারমাঠ সংলগ্ন নির্বাচনী কার্যালয়ের জেলার প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন সংবাদ মাধ্যম কর্মরত সাংবাদিকদের সাথে মত বিনিময় করেছেন তিনি।
এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লক্ষীপদ দাস, বীর মুক্তিযোদ্ধা ও সিনিয়র সাংবাদিক এম এ হাকিম চৌধুরী, প্রবীণ সাংবাদিক ও শিক্ষক বাদশা মিয়া, জেলা প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক, সিনিয়র সাংবাদিক ও প্রথম আলো জেলা প্রতিনিধি বুদ্ধ জ্যোতি চাকমাসহ জেলা কর্মরত সাংবাদিকবৃন্দ।

এ সময় তিনি তাঁর বক্তব্যে বলেন, বান্দরবানের দুর্গম এলাকা থেকে শুরু করে আনাচে-কানাচে অনেক উন্নয়ন হয়েছে। প্রত্যেক উপজেলায় বিদ্যুৎ, ফায়ার সার্ভিস স্টেশন, স্কুল ও কলেজ হয়েছে। যেখানে এখনো বিদ্যুতের আলো আলো পৌঁছাতে পারেনি, সেসব এলকায় সাড়ে ৪২ হাজার সোলার বিদ্যুৎ দিয়েছি। আগামীতে পলিটেকনিক ইনস্টিটিউট পরিকল্পনা আছে। তাছাড়া শিক্ষা মানকে আরো উন্নত করতে প্রত্যেকটি উপজেলায় টেকনিক্যাল স্কুল হবে।
তিনি আরও বলেন, পার্বত্য অঞ্চল বান্দরবানে সবচেয়ে পানির সংকট আছে। সেদিক চিন্তা রেখে টেকনোলজির মাধ্যমে পানির সমস্যা নিরসনে জন্য বৃষ্টির পানি সংরক্ষণের পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। যাতে দুর্গম এলাকা বসবাসকারীরা সারাবছর ধরে যাতে বিশুদ্ধ পানি সংকটে না ভোগে।
আগামীতে আবারও যদি দল ক্ষমতা যায়, তাহলে এই পার্বত্য জনপদের অসমাপ্ত কাজগুলো আরো পরিধিভাবে বাড়ানোর জন্য কাজ করে যাবেন বলে আশ্বাস দেন এই নেতা।
প্রসঙ্গত, ১৯৯১ সাল থেকে বান্দরবান ৩০০ নং আসনে টানা ছয়বার সংসদ সদস্য নির্বাচিত হয় বীর বাহাদুর উশৈসিং এমপি। তিনি বর্তমানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় মন্ত্রী দায়িত্ব পালন করছেন। এবারে দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে হেভি ওয়েট প্রার্থী বীর বাহাদুর, জাতীয় পার্টি লাঙ্গল প্রার্থী এটিএম শহিদুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী মংঙৈপ্রু চৌধুরীসহ মোট প্রার্থী রয়েছে তিনজন।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

সাংবাদিক জহুরুল হক আর নেই

খাগড়াছড়িতে বৌদ্ধমূর্তি, বিদেশী সিগারেট, ভারতীয় শাড়ি ও লুঙ্গী জব্দ, এস.এ পরিবহনের তিন কর্মকর্তা আটক

সাত জঙ্গি ও তিন কেএনএফ সদস্যকে রাঙামাটির জেল হাজতে প্রেরণ; চাওয়া হয়নি রিমান্ড

আওয়ামীলীগ নেতার আম বাগানে প্রধানমন্ত্রীর দেয়া ঘর; জনমনে কৌতুহল

বান্দরবানে পাহাড়ের ভাঁজে ভাঁজে পাকা ধানের সুবাস

কাপ্তাইয়ে আশিকা’র জেন্ডার সহায়ক বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ

গঠিত হল কাপ্তাই অফিসার্স ক্লাবের নতুন কমিটি

রিফাতের খোলা আকাশ দেখার সাধ পুরণ করলেন ইউএনও মুনতাসির জাহান 

কাঁঠালে ফরমালিন দেয়ায় নানিয়ারচরের এক ব্যবসায়িকে অর্থদণ্ড

রমজান উপলক্ষে কাপ্তাইয়ে বিজিবির ত্রাণ ও অর্থ  বিতরণ

%d bloggers like this: