বুধবার , ২৮ ফেব্রুয়ারি ২০২৪ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

সোনারগাঁও ইউনিভার্সিটির শিক্ষা সফর ও নবীনবরণ অনুষ্ঠিত

প্রতিবেদক
পাহাড়ের খবর ডেস্ক
ফেব্রুয়ারি ২৮, ২০২৪ ৯:৩৬ অপরাহ্ণ

 

সোনারগাঁও ইউনিভার্সিটির স্প্রিং-২০২৪ সেশনের শিক্ষাসফর ও নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৭ফেব্রুয়ারি) নারায়ণগঞ্জ সুবর্ণগ্রাম রিসোর্টে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউনিভার্সিটির চেয়ারম্যান, জাতীয় সংসদের হুইপ ও নারায়ণগঞ্জ আড়াই হাজারের এমপি আলহাজ নজরুল ইসলাম বাবু। আলোচনা পর্বে তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে একাডেমিক ও ক্যারিয়ারনির্ভর দিকনির্দেশনামূলক বক্তব্য দেন। বিশ্ববিদ্যালয় যাত্রায় শিক্ষা অর্জনের পাশাপাশি মানবিক মানুষ হতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি।

এ সময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার মো. আব্দুল আলিম, সোনারগাঁও ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক শামীম আরা হাসান, ট্রেজারার অধ্যাপক ড. একরামুল ইসলাম। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের সদস্য আলহাজ লায়ন মো. শামীম মাহাবুব ভূইয়া।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে। এমন জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনে ভিন্নমাত্রা যোগ করে সোনারগাঁও ইউনিভার্সিটির ছাত্র আরটিভির বাংলাগায়েন এর শিল্পী শাহরিয়ার চৌধুরি ও মৌসুমীর সুরেলা কণ্ঠের গানের পরিবেশনা।

সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে অনুষ্ঠিত হয় আকর্ষণীয় র্যাফেল ড্র। তৈরি হয় উত্তেজনা আর উৎছাস। র্যাফেল ড্র এর ৩০ টি পুরষ্কারের মধ্যে ১ম পুরষ্কার ল্যাপটপ জিতে নেন বাংলা বিভাগের শিক্ষার্থী নিলয়।

শিক্ষাসফর ও নবীনবরণ একসঙ্গে হওয়ায় নতুন-পুরাতন শিক্ষার্থীদের মাঝে সৌহার্দ্যপূর্ণ সম্প্রীতি তৈরির পাশাপাশি গতি পাবে শিক্ষাদান প্রক্রিয়া। এমনটাই আশা করছেন ইউনিভার্সিটির কর্তৃপক্ষ।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: