শুক্রবার , ১৭ মে ২০২৪ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

তাপদাহ উপেক্ষা করে প্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে

প্রতিবেদক
ঝুলন দত্ত, কাপ্তাই, রাঙামাটি
মে ১৭, ২০২৪ ৫:২০ অপরাহ্ণ

 

ভোটের বাকি আর মাত্র ৪ দিন বাকি। আগামী ২১ মে অনুষ্ঠিত হবে কাপ্তাই উপজেলা পরিষদ এর নির্বাচন। এতে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্ধিতা করছেন। গত ২ মে প্রতীক বরাদ্দের পর তাপদাহ উপেক্ষা করে সকাল হতে সন্ধ্যা পর্যন্ত প্রার্থীরা ভোটারদের দোঁয়ারে দোঁয়ারে গিয়ে ভোট প্রার্থনা করছেন।

গত  বৃহস্পতিবার  ( ১৬ মে)  এবং শুক্রবার  ( ১৭ মে) এই প্রতিবেদক উপজেলার ৪ নং কাপ্তাই  ইউনিয়ন, ৫ নং ওয়াগ্গা ইউনিয়ন, ২ নং রাইখালী ইউনিয়ন  এবং  ১ নং চন্দ্রঘোনা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে গিয়ে দেখেন প্রার্থীরা কেউ কেউ উঠান বৈঠক আবার কেউ কেউ কর্মী সমর্থকদের নিয়ে ভোটারদের দোয়ারে দোয়ারে যাচ্ছেন এবং নানা প্রতিশ্রুতি দিচ্ছেন। এসময় তাঁরা কাপ্তাই উপজেলাকে একটি মডেল উপজেলা, পর্যটন বান্ধব উপজেলা এবং অসাম্প্রদায়িক উপজেলা  হিসাবে গড়ে তুলতে সকলের কাছে নিজ নিজ মার্কার ভোট প্রার্থনা করছেন।

এসময় কথা হয় আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধিতাকারী চেয়ারম্যান প্রার্থী আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবীর সাথে। তিনি  বলেন, প্রচার  প্রচারনায় সেখানে যাচ্ছি, সেখানে প্রচুর জনগণের সাড়া পাচ্ছি। একটি সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন হলে আমি আমার জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

ঘোড়া প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতাকারী সুব্রত বিকাশ তনচংগ্যা( জটিল) বলেন,  আমি প্রতিদিন সকাল হতে রাত অবধি ভোটারদের দোয়ারে দোয়ারে ছুটে যাচ্ছি।  যেখানে যাচ্ছি সেখানেই বিপুল সাড়া পাচ্ছি। আশা করছি জয়ের মালা ঘোড়া প্রতীকের হবে।

দোয়াত কলম প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতাকারী মো: নাছির উদ্দিন বলেন,  জনগণ সকল ক্ষমতার উৎস। তাই ভোট চাইতে কাপ্তাইয়ের ৫ টি ইউনিয়ন এর প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে দোয়াত কলম প্রতীকের জন্য ভোট চাইছি। ভোটাররা ব্যাপক সাড়া দিচ্ছে আমাকে।

টিয়া প্রতিক নিয়ে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতাকারী সুইপ্রু মারমা,  টিউবওয়েল প্রতীক নিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী আবদুল হাই খোকন এবং উড়োজাহাজ প্রতীক নিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী মো: কামাল উদ্দিন বলেন, আমরা সেই সকাল হতে গণসংযোগ শুরু করি এবং রাত পর্যন্ত ভোটারদের দোয়ারে দোয়ারে ছুটে গিয়ে ভোট প্রার্থনা করছি। তাঁরা সকলেই জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

ফুটবল প্রতীক নিয়ে মহিলা ভাইস চেয়ারম্যান পদে অংশ নিচ্ছেন ফারহানা আহমেদ পপি বলেন,  তাপদাহকে উপেক্ষা করে আমি ভোটারদের কাছে ছুটে যাচ্ছি। যেখানেই যাচ্ছি, সেখানেই প্রচুর সাড়া পাচ্ছি ভোটারদের। আশা করি জয় ফুটবলের হবে।

কলসি প্রতীক নিয়ে অংশ নিচ্ছেন  অপর মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী  বিউটি হোসেন এই প্রতিবেদককে বলেন,  আগামী ২১ মে জয়ের মালা কলসি মার্কার হবে। কারন যেখানেই যাই সেখানেই ভোটাররা আমাকে সমর্থন দিচ্ছেন।

চন্দ্রঘোনা থানার ওসি আনছারুল করিম এবং  কাপ্তাই থানার ওসি আবুল কালাম বলেন,  এই পর্যন্ত কোন রকম সহিংসতা ছাড়া প্রার্থীরা তাদের প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন। একটি সুন্দর নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে থানা পুলিশ সদস্যরা সবসময় মাঠে কাজ করছেন।

কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে আছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো মহিউদ্দিন।  তিনি এই প্রতিবেদককে বলেন,  এই পর্যন্ত কোন প্রার্থী কারো বিরুদ্ধে আমার কাছে কোন অভিযোগ করেন নাই। একটি সুন্দর পরিবেশে প্রার্থীরা তাদের প্রচারনা চালিয়ে যাচ্ছেন।   সুষ্ঠু, অবাধ এবং গ্রহনযোগ্য নির্বাচন করতে প্রশাসন বদ্ধপরিকর।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

রাজনীতিবিদ দিদারুল আলম’র সৌজন্যে ঈদ ও ইফতার সামগ্রী বিতরণ

বাঘাইছড়িতে মহান বিজয় দিবস পালিত

কাপ্তাই সেনা জোনের উদ্যোগে চালু হল ‘মানবতার দেওয়াল’

বাঘাইছড়িতে আওয়ামীলীগের উদ্যোগ জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন

সাজেকে চাঁদের গাড়ি-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ এক পর্যটকের মৃত্যু 

কাপ্তাইয়ে শীতকালীন স্কুল ও মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগীতা শুরু

নানিয়াচরের মধ্য আদাম থেকে ৪ জন গ্রামবাসীকে অপহরণ

লোগাং সফরের মধ্য দিয়ে পাহাড়ে শান্তির বীজ বপন করেছিলেন শেখ হাসিনা- অপু

১০০ বিদ্যালয়কে মাল্টি মিডিয়া ক্লাশরুম সিস্টেম বিতরণ

কাপ্তাই ৪১ বিজিবির বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ

%d bloggers like this: