বুধবার , ২৬ জুন ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

৫৪ বিজিবি ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের যৌথ উদ্যোগে সাজেকে স্বাস্থ্যসেবা অব্যাহত

বাঘাইছড়ি উপজেলার প্রত্যন্ত সাজেক ইউনিয়নের দুর্গম এলাকায় ৫৪ বিজিবি ও স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা সেবা অব্যাহত। বাঘাইছড়ি উপজেলায় প্রত্যন্ত সাজেক ইউনিয়নের দূর্গম নিউথাংনাং পাড়া, শিয়ালদাইলুই পাড়া, কাইচ্ছাপাড়া ও জামতলী এলাকায় বসবাসরত রোগীদের সর্দি, জ্বর, মাথা ব্যথা ও ঠান্ডা জনিত কাশি রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবাসহ ঔষধ বিতরণ করা হয়।

গত ২৪ জুন থেকে শুরু করে ২৬ জুন পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত রেখেছেন, বাঘাইহাট ৫৪ বিজিবি ব্যাটালিয়ন ও বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। নির্ভরযোগ্য সূত্রে ৫৪ বিজিবি বাঘাইহাট ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ আসাদুজ্জামান, পিএসসি, জি, এর দিক নির্দেশনায় নিউথাংনাং বিওপি কমান্ডার নায়েব সুবেদার মোঃ কামরুজ্জামান ও শিয়ালদালুই বিওপি কমান্ডার নায়েব সুবেদার সিগন্যাল হুমায়ন কবিরের নেতৃত্বে প্রায় দেড় শতাধিক রোগীর মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবাসহ ঔষধ বিতরণ করা হয়েছে।

অপরদিকে বাঘাইছড়ি স্বাস্হ্য কমপ্লেক্সের ইউএইচ এন্ড এফপিও ডাঃ তাপস মজুমদারের দিক নির্দেশনায় স্বাস্হ্য সহকারী হরেন জয় ত্রিপুরার নেতৃত্বে আক্রান্ত পাড়া সমূহে প্রায় দেড় শতাধিক রোগীর মাঝে বিনামূল্যে এই চিকিৎসা সেবা সহ ঔষধ বিতরণ করা হয়।

এব্যাপারে আক্রান্ত এলাকার মৌজা হেডম্যান ও স্হানীয় মেম্বার জৌপিথাং ত্রিপুরা বলেন, ৫৪ বিজিবি ব্যাটালিয়ন ও স্বাস্হ্য কমপ্লেক্সের মেডিকেল টিম সমূহ কতৃক পৃথকভাবে রোগীদের মাঝে বিনামূল্যে এই চিকিৎসাসেবা ও ঔষধ বিতরণ আজ পর্যন্ত অব্যাহত রয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে।

তিনি বলেন, প্রত্যন্ত সাজেক ইউনিয়নের দূর্গম এলাকাগুলো তে প্রতি বছরের বিভিন্ন সময়ে বিভিন্ন রোগে পাড়াবাসীরা আক্রান্ত হয়ে অসহায়ত্ব বোধ করে এবং অনেকে মারা যায়। এই ধরনের অবস্হা মোকাবিলায় সাজেকের সেনা ও বিজিবি ক্যাম্পগুলোর মেডিকেল টিমই রোগীদের একমাত্র প্রথম ভরসা হয়ে থাকে। এরপর বাঘাইছড়ি স্বাস্হ্য কমপ্লেক্স চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণে এগিয়ে যায়। বার বার এসব সমস্যা সৃষ্টির কারণ হচ্ছে, বিশুদ্ধ পানির অভাব, সাজেকের মূল সড়ক হতে আক্রান্ত এলাকায় গাড়ীযোগে যাতায়াতের সড়ক নাই। এলাকা বিশেষ ৪ ঘন্টা হতে ৮-৯ ঘন্টা পর্যন্ত হেঁটে আক্রান্ত এলাকায় পৌঁছতে হয়। গুরুত্বপূর্ণ এলাকা সমূহে হাসপাতাল বা ক্লিনিক নাই। এসব সমস্যা সমাধানে কতৃপক্ষ এগিয়ে আসলেই প্রতি বছরের বিভিন্ন সময়ে সৃষ্ট রোগের এই সমস্যাগুলো একমাত্র সমাধান সম্ভব।

উল্লেখিত সমস্যার দ্রুত সমাধানে তথা বিশুদ্ধ পানি সংকট নিরসন সহ দূর্গম পাড়াগুলোতে সংযোগ সড়ক নির্মাণ ও রোগীদের জরুরী সেবাদানে ক্লিনিক নির্মান প্রকল্প বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদ।ষ্টি কামনা করছে, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আলী হোসেন, সাধারণ সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন মামুন, প্রেস ক্লাব সভাপতি দীলিপ কুমার দাশ এবং সদ্য অবসরপ্রাপ্ত মুক্তিযোদ্বা কমান্ডার ও বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছবুর আরো অনেকে

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

কাউখালী পাইন বাগান নব নির্মিত ভায়ালবী জামে মসজিদের উদ্বোধন

রামগড় পৌরসভায় উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের বরণ

চবিতে ভর্তিচ্ছুকদের জন্য পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের ‘হেল্প ডেস্ক’

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি হলেন চবির ড. আব্দুল্লাহ আল ফারুক

কুকি চীন সমস্যা নিরসনে শান্তি প্রতিষ্ঠা কমিটির সংবাদ সম্মেলন

নানিয়ারচরে পূর্ণকর্মবিরতি পালন করছে দুর্যোগ ব্যবস্থাপনা অফিস

কাপ্তাইয়ে ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন নিয়ে অ্যাডভোকেসি সভা

রামগড় সীমান্তে বিজিবির অভিযানে ভারতীয় আতশবাজি ও ঔষধ জব্দ

বিলাইছড়িতে বর্ণিল আয়োজনে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মাটিরাঙায় সন্ত্রাসীদের গুলিতে এক ইউপিডিএফ সমর্থক খুন, আহত এক

%d bloggers like this: