রবিবার , ১৫ সেপ্টেম্বর ২০২৪ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

খাগড়াছড়িতে পাহাড়ের অবিসংবাদিত নেতা মানবেন্দ্র লারমা’র ৮৫তম জন্মবার্ষিকী উদযাপন

প্রতিবেদক
বিশেষ প্রতিনিধি, খাগড়াছড়ি
সেপ্টেম্বর ১৫, ২০২৪ ৬:৩৭ অপরাহ্ণ

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি খাগড়াছড়ি জেলা কমিটি’র উদ্যোগে জুম্ম জাতীয়তাবাদের প্রবক্তা, মেহনতী মানুষের অগ্রদূত ও অবিসাংবাদিত নেতা মানবেন্দ্র লারমা’র ৮৫জন্মদিন উদযাপিত হয়েছে।

রোববার (১৫সেপ্টেস্বর) সকাল ১০টায় খাগড়াছড়ি জেলা সদরের খাগড়াপুরস্থ জেবি রেস্টুরেন্ট এন্ড কনভেনশন সেন্টারে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় জেএসএস’র জেলা কমিটি’র সভাপতি শোভা কুমার চাকমা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটি’র সহ-আইন বিষয়ক সম্পাদক প্রীতিময় চাকমা।

এ সময় আলোচনা সভায় জনসংহতি সমিতি’র সদর উপজেলা কমিটি’র সাধারণ সম্পাদক ভোলাস ত্রিপুরা’র সঞ্চালনায় বক্তারা বলেন, পাহাড়ের শান্তি চুক্তি হয়েছে, কিন্তু তা সম্পূর্ণভাবে বাস্তবায়ন করা হয়নি। পাহাড়ের ভূমি নিষ্পত্তি কমিশন প্রথাগত রীতি অনুযায়ী দ্রুত বাস্তবায়নের দাবী জানান।

এছাড়াও জুম্ম জাতীয়তাবাদের প্রবক্তা, মেহনতী মানুষের অগ্রদূত ও অবিসংবাদিত নেতা মানবেন্দ্র লারমা জীবনভর অবহেলিত ও নিপীড়িত জুম্ম জনগনের মুক্তির জন্য কাজ করে গেছেন। তার অবদান অনস্বীকার্য।

এ সময় পাহাড়ি শ্রমজীবি বিষয়ক সমন্বয়ক সোহাগ চাকমা, সদর উপজেলা কমিটি’র সভাপতি সুনীল চাকমাসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: