মঙ্গলবার , ১৯ জুলাই ২০২২ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

ফটিকছড়িতে গৃহবধূকে হত্যার প্রতিবাদে খড়াছড়িতে মানববন্ধন

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি
জুলাই ১৯, ২০২২ ৮:৪২ অপরাহ্ণ

খাগড়াছড়ি ফটিকছড়িতে গৃহবধূ অন্তরা দেকে(২১) হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন করেছে এলাকাবাসী ও পরিবারবর্গ। মঙ্গলবার সকালে খাগড়াছড়ি প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে আনন্দ নগর কালীমন্দির পরিচালনা কমিটির সভাপতি অজিত নন্দী সভাপতিত্বে বক্তব্য রাখেন, সনাতন সমাজ কল্যান পরিষদের সাধারণ সম্পাদক সজল বরণ সেন, জন্মাষ্টমী উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক চন্দন কুমার দে, সনাতন ছাত্র যুব পরিষদের সাধারণ সম্পাদক লিটন ভট্টাচার্য, সাবেক পৌর কমিশনার নাসির উদ্দীন তালুকদার, নারী নেত্রী চিংমেপ্রু মারমা, খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতির সদস্য পিংকি বড়ুয়া প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ঘটনার ছয়দিন পরেও পুলিশ এখনো অপরাধীদের গ্রেপ্তার করতে পারেনি। অথচ যৌতুকের কারণে একটা মেয়েকে নির্মম ভাবে হত্যা করা হয়েছে। প্রতিবেশীরাই স্বাক্ষী দিচ্ছে ঘটনার দিনও অন্তরার শ্বাশুড়ি অন্তরাকে মারধর করেছে। বর্তমানে দেশে বিচারহীনতা কারনে নারী নির্যাতন বৃদ্ধি পাচ্ছে। এ মানববন্ধন থেকে হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানানো হয়।

অন্তরা দের পিতা বাবলু দে বলেন, বৃহস্পতিবার সকালে অন্তরার শ্বশুর বাড়ি থেকে ফোন জাননো হয় অন্তরা বাড়ি থেকে পালিয়ে গেছে একজনের সাথে। অথচ তাকে পাওয়া গেছে শনিবার সকালে বাড়ির পাশে পুকুর থেকে। আমার মেয়েকে নির্মমভাবে হত্যার করেও শান্তি দেননি অপবাদ দেওয়া হয়েছে। দুই বছর আগে ১০ভরি স্বর্ণ ও নগদ ৫ লাখ টাকা দিয়ে অন্তরার বিয়ে দিই মেয়েকে। বিয়ের পর থেকে বিভিন্ন সময় নানা অজুহাতে অন্তরাকে দিয়ে স্বামী, শাশুড়ী ও শ্বশুর বাড়ির লোকজন টাকা চাইতে পাঠাতো। আমিও সাধ্যমতো মেয়েকে টাকা পাঠাতাম মেয়ের সুখের জন্য। সর্বশেষ এক সপ্তাহ আগে খাগড়াছড়ি শহরের আনন্দ নগর বাড়িতে আসলে জামাই যীশু গুপ্তকে ৩০ হাজার টাকা ও নানা সামগ্রী দেওয়া হয়।

ফটিকছড়ি ভূজপুর নারায়ণহাট ইউনিয়নের নেপচুন চা বাগান সংলগ্ন মুস্তারখীল এলাকা থেকে নিখোঁজের দুই দিন পর পুকুরে ভাসমান অবস্থায় অন্তরা দের লাশ উদ্ধার করেছে পুলিশ। খাগড়াছড়ি আনন্দ নগর এলাকার মেয়ে অন্তরা দে। তার দুই বছর আগে বিয়ে হয়। এক বছরের একটি সন্তান রয়েছে।

ভূজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হেলাল উদ্দিন ফারুকী বলেন, শনিবার অন্তরা দের পিতা বাদী হয়ে অন্তরার স্বামী, শ্বশুর ও শাশুড়িকে আসামি করে একটি হত্যা মামলা করেছেন। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

প্রাণ রক্ষার্থে মিয়ানমারের ৯৫ সীমান্তরক্ষী পালিয়ে এলেন বাংলাদেশে

বাংলাদেশে মাতৃভাষা-ভিত্তিক বহুভাষিক প্রাথমিক শিক্ষা: সংকট ও সম্ভাবনা শীর্ষক আলোচনা সভা

লংগদুতে বিজিবি’র অভিযানে সেগুন কাঠ জব্দ

নানিয়াচরে ডিজিটাল বাংলাদেশ দিবস

বান্দরবানের রুমায় প্রতিপক্ষের হামলায় পাঁচজন নিহত

৭ম বারের মত নৌকা মাঝি হলেন বীর বাহাদুর

পর্যটকবান্ধব শহরের উদ্যোগ জেলা পুলিশের / এক বনরূপাতেই ম্লান রাঙামাটির সৌন্দর্য!

কাপ্তাইয়ে হরিণছড়া ভোট কেন্দ্র ও উন্নয়ন প্রকল্প পরিদর্শনে ইউএনও

রাঙামাটি শহরে টিসিবি পণ্য রাখার দায়ে ব্যবসায়ি গ্রেফতার

১০০ বিদ্যালয়কে মাল্টি মিডিয়া ক্লাশরুম সিস্টেম বিতরণ

%d bloggers like this: