সোমবার , ১৫ মে ২০২৩ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

বঙ্গবন্ধু জাতীয় বিজ্ঞান মেলায় তিন পার্বত্য জেলা থেকে রাঙামাটি আল আমিন ফাজিল মডেল মাদ্রাসার অংশগ্রহণ

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
মে ১৫, ২০২৩ ৭:২৭ অপরাহ্ণ

 

শিক্ষা মন্ত্রনালয়ের মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের ব্যবস্থাপনায় সারা দেশ থেকে বাছাইকৃত তিন পার্বত্য জেলার পক্ষ থেকে রাঙামাটি আল আমিন ইসলামিয়া ফাজিল মডেল মাদ্রাসা বঙ্গবন্ধু জাতীয় বিজ্ঞান মেলায় স্মাট বাংলাদেশ গঠনে মাদ্রাসার ভূমিকা বিষয়ক প্রজেক্টসহ শিক্ষক ও ছাত্ররা অংশ গ্রহন করতে ঢাকা গিয়েছেন।

আজ ১৫ মে ২০২৩ সোমবার সকালে ঢাকাস্থ বকসি বাজার আলীয়া মাদ্রাসা মাঠে বঙ্গবন্ধু জাতীয় বিজ্ঞান মেলার উদ্ধোধন করেন, শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান নওফল।

অত্র মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নুরুল আলম সিদ্দিকী বলেন, তিন পার্বত্য জেলার মধ্যে ঐতিহ্যবাহী ও সুনাম ধন্য এক মাত্র দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান আল আমিন ইসলামিয়া ফাজিল মডেল মাদ্রাসা। মাদ্রাসাটি প্রতিষ্ঠা লগ্ন থেকে এযাবৎ সুনামের সহিত পরিচালনা করে আসছে। এসএসসি সমমান দাখিল ও এইচ এস সি সমমান আলিম পর্যন্ত রয়েছে বিজ্ঞান,ব্যবসায়ি শিক্ষা ও মানবিক শাখা এছাড়ও কোরআন হাদিসতো আছেই। আধুনিক ও বিজ্ঞান প্রযুক্তির সাথে তাল মিলিয়ে তিন পার্বত্য জেলার মধ্যে শিক্ষা দিক্ষা ও কারিগরিতে এগিয়ে আছে মাদ্রাসাটি।

উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে বেশ গৌরব অর্জন করেছে মাদ্রাসাটি। এবার জাতীয় পর্যায়েও অংশ গ্রহন করছে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষা ও শিক্ষার্থীরা। আশা করি বিজয় ছিনিয়ে আনবে।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: