বুধবার , ১৯ জুলাই ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

যে শিক্ষক বর্গা দিয়ে চাকুরী করছেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে-অংসুই প্রু চৌধুরী

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
জুলাই ১৯, ২০২৩ ১০:১৫ অপরাহ্ণ

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী বলেছেন, বর্গা/ প্রক্সি দিয়ে যে সকল শিক্ষক চাকুরি করছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
 বুধবার বিকালে  জেলা পরিষদের চেয়ারম্যান কক্ষে সচেতন নাগরিক কমিটি (সনাক), রাঙামাটি কর্তৃক আয়োজিত অ্যাডভোকেসি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপরোক্ত কথা বলেন।
তিনি আরো বলেন, বর্তমানে জেলা পরিষদকে জনবান্ধব ও পরিষদের মর্যাদা অক্ষুন্ন রাখার লক্ষ্যে কাজ করা হচ্ছে।
এলক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। তিনি তৃণমূল পর্যায় থেকে কমিউনিটির চাহিদার তথ্য তুলে আনায় সনাকের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং সচেতনতা সৃষ্টির মাধ্যমে জেলা পরিষদকে জনমুখী সেবা প্রতিষ্ঠানে পরিনত করার লক্ষ্যে সনাক টিআইবি সহ সকলকে এগিয়ে আসার আহবান জানান।
সনাক সভাপতি নিরূপা দেওয়ান এর সভাপতিত্বে উক্ত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ পরিষদের সদস্য ও শিক্ষা বিষয়ক কমিটির আহবায়ক প্রিয়নন্দ চাকমা।
টিআইবি’র এরিয়া কো-অর্ডিনেটর বেনজিন চাকমা এর সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন সনাক সদস্য অমলেন্দু হাওলাদার।
তিনি প্রকল্প সম্পর্কে সভাকে অবহিত করেন। তিনি বলেন, প্রকল্পের লক্ষ্য হচ্ছে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জনের জন্য দুর্নীতি হ্রাস এবং সেবা প্রদান কার্যক্রমে শুদ্ধাচার বৃদ্ধি। প্রকল্পের বাস্তয়নের খাতসমূহ যেমন-স্বাস্থ্য, শিক্ষা, ভূমি, পরিবেশ এবং সামাজিক নিরাপত্তা কর্মসূচি ইত্যাদি খাতের সাথে কাজ করছে বলে সভাকে অবহিত করেন।
সনাকের পক্ষ থেকে বক্তারা রাঙামাটিতে প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে উদ্যোগ গ্রহণ,  যে সকল বিদ্যালয়ের শিক্ষক বর্গা বা প্রক্সি দিয়ে চাকুরী করছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া, মানিকছড়ি প্রিয়মোহন দেওয়ান পাড়া সরকারি বিদ্যালয়ে আসা যাওয়ার রাস্তাটির স্থায়ী মেরামত, সাপছড়ি উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের জন্য পানীয়জলের ব্যবস্থা করা ও বালুখালী কিল্লাপাহাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জন্য একটি ইঞ্জিন চালিত বোট সরবরাহ করা ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করা হয় এবং  চেয়ারম্যান এর পক্ষ থেকে সমাধানের ব্যাপারে আশ্বস্ত করা হয়।
সভাপতির বক্তব্যে নিরূপা দেওয়ান বলেন, সনাক কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের দুর্নীতি নিয়ে কাজ করে না। সনাক দুর্নীতির বিরুদ্ধে জনগণকে সচেতন করে  তোলার চেষ্টা করে। প্যাকটা প্রকল্প তেমনি একটি প্রকল্প যা দুর্নীতির বিরুদ্ধে জনগণকে সচেতন করতে কাজ করবে। এ প্রকল্পের আওতায় আমরা অ্যাকটিভ সিটিজেন গ্রুপ (এসিজি) এর মাধ্যমে তৃনমূল পর্যায়ে কাজ করছি। প্যাকটা প্রকল্পের অধীনে কমিউনিটি মনিটরিং এর মাধ্যমে প্রতিষ্ঠানের স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি এবং দুর্নীতি কমবে বলে আমরা আশা করি।
সভায় সনাক সদস্য গৈরিকা চাকমা  ও রনজিৎ নাথ প্রমুখ বক্তব্য প্রদান করেন এছাড়া, সভায় ইয়েস ও এসিজি প্রতিনিধি উপস্থিত ছিলেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: