বুধবার , ৯ আগস্ট ২০২৩ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

আবার ভেঙে গেল নারানগিরি পাড়াবাসীর পারাপারের একমাত্র সাকোটি

প্রতিবেদক
ঝুলন দত্ত, কাপ্তাই, রাঙামাটি
আগস্ট ৯, ২০২৩ ১০:৩০ অপরাহ্ণ

রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলার ২ নং রাইখালী ইউনিয়ন এর ২ নং ওয়ার্ডের অন্তর্গত নারানগিরি ১ নং পাড়া। নারানগিরি খাল পাড় হয়ে  এই  পাড়ায় যাওয়ার একমাত্র সম্বল বাঁশের সাকো।

বেশ কয়েকদিনের অতি বৃষ্টিতে উজান হতে নেমে আসা পাহাড়ী ঢলে এই পাড়ার যোগাযোগের    একটি মাত্র  বাঁশের সাঁকো গত সোমবার ভেঙে গিয়ে পানির সাথে তলিয়ে যায় ।

ফলে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে এলাকাবাসীর। কার্যত ঘরবন্দী হয়ে আছে এই পাড়ার ৫০ টির মতো পরিবার।  এলাকাবাসী মোহাম্মদ রাশেদ, ইউসুফ সওদাগর, আজিজ মিয়া, আব্দুল মুনাফ জানান, বর্ষা মৌসুম আসলেই আমাদের দু:খের শেষ থাকে না।

প্রতি বর্ষাই এই বাঁশের সাকো ভেঙে গিয়ে নদী গর্বে বিলীন হয়ে যায়। আমরা বারবার আবেদন করার পরও এখানে কোন পাকা সেঁতু নির্মাণ করা হচ্ছে না।  এই দু:খ লাগবে, আমরা সরকারের সু- দৃষ্টি কামনা করছি।

২ নং ওয়ার্ডের ইউপি সদস্য  শৈবাল সরকার জানান,  অচিরেই এই খালের উপর সেতু নির্মাণের কাজ শুরু হবে।  মুঠোফোনে যোগাযোগ করা হলে কাপ্তাই উপজেলা প্রকৌশলী মনিরুল ইসলাম চৌধুরী জানান, আমরা ইতিমধ্যে এই খালের উপর সেতু নির্মাণের জন্য প্রস্তাব প্রেরণ করেছি। প্রস্তাব পাস হয়ে আসলে কাজ শুরু হবে।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: