রবিবার , ২৪ সেপ্টেম্বর ২০২৩ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হবে- হানিফ

প্রতিবেদক
হিমেল চাকমা, রাঙামাটি
সেপ্টেম্বর ২৪, ২০২৩ ৫:৩১ অপরাহ্ণ

সংবিধান অনুযায়ী বর্তমান সরকার ও বর্তমান নির্বাচন কমিশনের অধীনে আসন্ন জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নিজেদের জনপ্রিয়তা যাচাই করতে বিএনপি এ নির্বাচনে অংশ নিতে পারে। কিন্তু  নির্বাচনী প্রস্তুতি না নিয়ে নিজেদের অবস্থান বুঝতে পেরে আসন্ন নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে বিএনপি।

নির্বাচন বানচালের জন্য যদি কোন ষড়যন্ত্র করা হয় তাহলে রাজপথে এর জবাব দেওয়া হবে। আওয়ামীলীগ ও সহযোগী নেতাকর্মীরা প্রস্তুত রয়েছে।  কথাগুলো বলেছেন আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

রবিবার দুপুরে রাঙামাটি ক্ষুদ্র নৃ গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট প্রাঙ্গনে রাঙামাটি জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের তৃণমুল প্রতিনিধি সম্মেলন সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

হানিফ বলেন, বিএনপি বিদেশী প্রভুদের নিয়ে লাফালাফি করছে। কিছুদিন আগে আইন শৃঙ্খলা বাহিনীর কিছু সদস্যর উপর আমেরিকা সফরে নিষেধাজ্ঞা নিয়ে অনেক কথা বলেছে। বিএনপি মনে করেছিল এবার বুঝি আওয়ামীলীগ সরকারের পতন হবে। এ নিয়ে তারা সমাবেশ করেছে। এ সমাবেশ ঢাকার গরু বাজারে গিয়ে শেষ হয়েছে। এসব করে কাজ হবেনা বলেন হানিফ।

হানিফ আমেরিকার ভিসা নীতি বিষয়ে বলেন, একটি স্বাধীন রাষ্ট্রের বিরুদ্ধে ভিসা নীতি করা অপমানজনক। এটি কার স্বার্থে, কোন যুক্তিতে করা হয়েছে তা জানতে চান হানিফ। এটি করে বাংলাদেশের মানুষকে অপমানিত করা হয়েছে।

হানিফ বলেন, আওয়ামীলীগ সরকারের শিকড় অনেক গভীর। এ সরকারকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া যাবে না। এ বিষয়টি বিএনপির মহাসচিব ফখরুল সাহেব বুঝতে পেরে বলছেন আওয়ামীলীগকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া যাবে না সুনামী লাগবে।

 

হানিফ আরো বলেন, আগামী নির্বাচনে রাঙামাটিতে আওয়ামীলীগের প্রার্থী হবেন দীপংকর তালুকদার। তালুকদের বিকল্প এখনো কেউ নেই রাঙামাটিতে। তাই তৃণমুল নেতাদের এ নিয়ে কোন চিন্তা করতে হবে না। নিশ্চিন্তে বাড়ি ফিরে যাওয়ার আহবান জানান হানিফ।

বিশেষ অতিথি বক্তব্যে আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেন, তৃণমুল নেতারা একটা কথা বলেছেন আগামী নির্বাচনে দীপংকরকে মনোনয়ন দিতে হবে। তাদের উদ্দেশ্যে তিনি বলেন, আগামী নির্বাচনে দীপংকর তালুকদারই মনোনয়ন পাবেন। প্রধান মন্ত্রীর আস্থাভাজন একজন দীপংকর তালুকদার।

রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি দীপঙ্কর তালুকদারের সভাপতিত্বে তৃণমূল প্রতিনিধি সম্মেলনে  বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক ওয়াসিকা আয়শা খা।

বক্তব্য রাখেন রাঙামাটি জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, চিংকিউ রোয়াজা, হাবিবুর রহমান হাবিব, সাধারণ সম্পাদক সম্পাদক মুছা মাতব্বর, সাংগঠনিক সম্পাদক শামসু দোহা চৌধুরী, মহিলা বিষয়ক সম্পাদক মনোয়ারা জাহান,  জুরাছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জ্ঞানেন্দু বিকাশ চাকমা, বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি অভিলাস তঞ্চঙ্গ্যা, বাঘাইছড়ি পৌরে মেয়র জমির হোসেন জমির, নানিয়াচর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল ওয়াহাব, বাঘাইছড়ি উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলী হোসেন, লংগদু উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ, কাপ্তাই আওয়ামীলীগে সভাপতি অংসউ ছাইন চৌধুরী,  রাঙামাটি সদর উপজেলা চেয়ারম্যান শহিদুজ্জামান রোমান, রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো আক্তার হোসেন, বালুখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অমর কুমার চাকমা সহ আরো অনেকে।

চিংকিউ রোয়াজা ছাড়া বাকী সকল বক্তারা দীপংকর তালুকদারকে মনোনয়ন দেওয়ার জন্য দলের সভাপতির কাছে দাবী জানান। চিংকিউ রোয়াজা বলেন, নেত্রী যাকে মনোনয়ন দেয় সে মনোনীত নৌকা প্রার্থীকে ভোট দিব এবং তার পক্ষে কাজ করব।

এর আগে সকাল ১০ টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং কবুতর উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করা হয়।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: