শনিবার , ২৬ ফেব্রুয়ারি ২০২২ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

স্বাধীন দেশে পরাধীনতা থেকে বেরিয়ে আসতে হবে- লে.কর্নেল মুনতাসির

প্রতিবেদক
পাহাড়ের খবর ডেস্ক
ফেব্রুয়ারি ২৬, ২০২২ ৯:৪৩ অপরাহ্ণ

 

ওমর ফারুক সুমন, বাঘাইছড়ি প্রতিনিধি।

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক পর্যটন কেন্দ্রে রিসোর্ট কটেজ দীর্ঘদিন বন্ধ থাকার পর বাঘাইহাট সেনা জোনের একান্ত সহযোগীতায় পুনরায় চালু হল বন্ধ রিসোর্ট-কটেজ ।

দীর্ঘ প্রচেষ্টার পর সজেকের রুইলুই পাড়া ক্লাব ঘরে ২৬ ফেব্রুয়ারী ২০২২ আয়োজিত আলোচনা সভার মাধ্যমে রিসোর্ট কটেজ পরিচালনার জন্য অনুমতি দিয়ে বন্ধ থাকা রিসোর্টের শুভ উদ্বোধন করেন ৬ ইস্ট বেঙ্গল বাঘাইহাট জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল মুনতাসির রহমান চৌধুরী, পিএসসি।

প্রধান অতিথির বক্তব্যে জোন কমান্ডার লেঃ কর্ণেল মুনতাসির রহমান চৌধুরী বলেন, স্বাধীন দেশে স্বাধীন ভাবে নাগরিকরা যে সকল সুযোগ সুবিধা ভোগ করে তা যেন সকলে ভোগ করতে পারে সেজন্যে আমরা কাজ করছি। তবে আপনারা কিছু এলাকায় স্বাধীন দেশে পরাধীনতায় বসবাস করেন। তাই স্বাধীন দেশে এই পরাধীনতার শৃঙ্খলা থেকে বেরিয়ে আসার জন্য সকলকে অনুরোধ করছি। সেনাবাহিনী সবসময় আপনাদের পাশে ছিল ভবিষ্যতেও থাকবে।

তিনি আরো বলেন, অতীতে সাজেকে বিভিন্ন রিসোর্ট তৈরি করতে গিয়ে বিভিন্ন ধরনের দূর্নীতি, অনিয়ম, সন্ত্রাসী কার্যক্রম ও বিশৃঙ্খলার কারনে, দীর্ঘদিন ধরে বেশ কিছু রিসোর্ট এর কার্যক্রম বন্ধ ছিল। রিসোর্টের কাগজ পত্র যাচাই বাছাই এবং সার্বিক দিক বিবেচনায় ১৯টি রিসোর্ট -কটেজ পরিচালনার অনুমতি দেয়া হল। আপনারা যদি সুন্দরভাবে কোন অনিয়ম ছাড়া এই অগ্রগতি ধরে রাখতে পারেন, তাহলে আমরা পর্যায়ক্রমে বাকী রিসোর্ট গুলো পরিচালনার অনুমতি দেয়ার চেষ্টা করবো।

ব্যবসায়ীদের উদ্দেশ্য তিনি আরো বলেন, সাজেকের বাসিন্দারা অন্য এলাকার লোকজনের কাছ থেকে পিছিয়ে রয়েছে। তাদের জীবন মান উন্নয়ন করতে হবে। দেশে উন্নয়নের সুফল তাদের মাঝে সমান ভাবে বিলিয়ে দিতে হবে, তাদের কৃষ্টি কালচার শিক্ষা স্বাস্থ্যের দিকটাও ব্যবসায়ীদের নজরে রাখতে হবে, যাতে সবাই বুঝতে পারে আপনারা তাদের জন্য কাজ করছেন ।

এসময় বাঘাইছড়ি উপজেলার ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, সাজেক থানার ওসি নুরুল আনোয়ার, সাজেক ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান অতুলাল চাকমা, বঙ্গলতলী ইউপি চেয়ারম্যান জ্ঞানোজ্যোতি চাকমা, বাঘাইহাট বাজার কমিটির সাধারণ-সম্পাদক মোঃ জুয়েল সহ স্থানীয় রিসোর্ট ও কটেজ মালিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: