বুধবার , ৩ এপ্রিল ২০২৪ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

কক্সবাজার উখিয়া বিট কর্মকর্তাকে হত্যার প্রতিবাদে রাঙামাটিতে বন বিভাগের মানববন্ধন

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
এপ্রিল ৩, ২০২৪ ১১:৫২ অপরাহ্ণ

 

কক্সবাজার দক্ষিণ বন বিভাগের উখিয়া রেঞ্জের দোছড়ি বিটের বিট কর্মকর্তা মোঃ সাজ্জাদুজ্জামান সজলকে কক্সবাজার জেলার উখিয়ার চিহ্নিত পাহাড়খেকো চক্র পরিকল্পিত ভাবে ডাম্প ট্রাকের নিচে চাপা দিয়ে মেরে ফেলার প্রতিবাদে রাঙামাটিতে বন বিভাগের মান্ববন্ধন, শোকসভা,ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। বুধবার সকাল সাড়ে ১১টায় শহরের বনরুপাস্থ ফরেস্ট অফিস প্রাঙ্গণে শোকসভা, প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

ঝুম নিয়ন্ত্রণ বন বিভাগ সদর রেঞ্জ কর্মকর্তা মোঃ মিজানুর রহমান চৌধুরীর সঞ্চকলনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি বন অঞ্চলের বন সংরক্ষক মোঃ মিজানুর রহমান। অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঝুম নিয়ন্ত্রণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা ড. জাহিদুর রহমান মিয়া, বিভাগীয় বন কর্মকতা উত্তর বন বিভাগ মোঃ রেজাউল করিম চৌধুরী, বিভাগীয় বন কর্মকর্তা উত্তর বন বিভাগ মোহাম্মদ সোহেল রানা , রেঞ্জ কর্মকর্তা পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগ খন্দকার মাহমুদুল হক মুরাদ, ফরেস্ট বিভাগের সহকারী বন সংরক্ষক রাঙামাটি বন অঞ্চল এবং রেঞ্জ কর্মকর্তাসহ সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

বক্তারা বলেন,কক্সবাজার দক্ষিণ বন বিভাগের উখিয়া রেঞ্জের দোছড়ি বিটের বিট কর্মকর্তা মোঃ সাজ্জাদুজ্জামান সজলকে কক্সবাজার জেলার উখিয়ার চিহ্নিত পাহাড়খেকো চক্র পরিকল্পিত ভাবে ডাম্প ট্রাকের নিচে চাপা দিয়ে গত ৩১ মার্চ ২০২৪ রবিবার রাত আনুমানিক সাড়ে ৩টায় নির্মমভাবে হত্যা করা হয়। পাহাড় খেকো ও সন্ত্রাসী চক্র কতৃক পাহাড় কেটে মাটি ও বালি পাঁচারের সময় বিট কর্মকর্তা মোঃ সাজ্জাদুজ্জামান প্রতিহত,বাঁধা প্রদান করতে গেলে তাকে ট্রাকের  চাকায় পিষ্ট করে হত্যা শিকার হয় ।

বক্তারা আরো বলেন,কক্সবাজার জেলার উখিয়ার চিহ্নিত পাহাড়খেকো চক্র তাদের অপকর্ম বিনা বাঁধায় চালিয়ে যেতে এবং বন বিভাগকে হুমকির বার্তা দিতেই পরিকল্পিত ভাবে এই হত্যাযজ্ঞ ঘটিয়েছে বলে আমরা মনে করি। এই নির্মম হত্যা কান্ডের সহিত জড়িত অপরাধিদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মুলক শাস্তি নিশ্চিত করার দাবিতে বন বিভাগ রাঙামাটি অঞ্চলের সকল কর্মকর্তা ও কর্মচারিদের পক্ষ থেকে এই শোকসভা, প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য থাকে যে,মোঃ সাজাদ্দুজ্জামান, ফরেস্টার ২০২০ সালে বন বিভাগের চাকরিতে যোগদান করেন। সদা হাস্যউজ্জল ও প্রাণচাঞ্চল্যে ভরপুর একজন টগবগে যুবক, কত স্বপ্ন ছিল তার ও তার পরিবারের। মাত্র ৩০ বছর বয়সেই তাকে থামিয়ে দেওয়া হলো।সরকারি দায়িত্ব পালনরত অবস্থায় বনভুমির পাহাড় রক্ষা করতে গিয়ে পাহাড়খেকো দুষ্কৃতিকারিদের ট্রাকের চাকায় পিষ্ট করে আমাদের সহকর্মিকে নির্মমভাবে হত্যা করা হয়। আর এভাবেই মৃত্যু হয় একটি স্বপ্নের ।পরপারে ভালো থেকো সাজ্জাদ প্রিয় সহকর্মি।নিশ্চয় তোমার হত্যাকারিদের দৃষ্টান্তমুলক শাস্তি হবে।

শিশু সাদিকা ০৯ মাস বয়স। বাবাকে হারানোর ব্যাথা এখোনো বুঝতে পারেনি সে।তার স্ত্রী সংসার শুরু নাকরতেই স্মামিকে হারিয়ে এখন নিশেহারা। পিতার একমাত্র উপার্জনক্ষম সন্তান হারিয়ে তিনি আজ বাকরুদ্ধ।

আর, যেন কোনো সরকারি কর্মচারি সরকারি দায়িত্ব পালনরত অবস্থায় এভাবে নির্মমতার শিকার না হয়। কোন শিশু যাতে বাবাকে না হারায় ও পিতা যেন তার সম্বল হারিয়ে দিশেহারা না হয়। দাবি সমূহ-জনবল সংকট নিরসন প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্ট বৃদ্ধিসহ বন ব্যবস্থাপনায় আধুনিকায়ন করা,ঝুঁকি ভাতা প্রদান ওরেশন প্রদান।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

আন্তর্জাতিক নার্স দিবস উপলক্ষে চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালের নানা আয়োজন 

কাপ্তাইয়ের রাইখালীর পানছড়ি ঝর্ণাঃ যে ঝর্ণায় জলধারা থাকে সারা বছর 

কাপ্তাই জেটিঘাটে কচুরিপানার জট ; বন্ধ হয়েছে নৌ চলাচল

কাপ্তাই ভালুকিয়ায় ১৫ দিনব্যাপী তনচংগ্যা ভাষা কোর্সের উদ্বোধন 

জুরাছড়িতে যক্ষা ও ম্যালেরিয়া নিয়ন্ত্রণে আলোচনা সভা

পাহাড়ে জুমে বীজ বপন শুরু, ব্যস্ত জুমিয়ারা

নানিয়ারচরে মাসিক আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত 

বন্যা দুর্গতদের মাঝে সেনাবাহিনীর ত্রান সহায়তা

বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান

রাজস্থলীতে যায়যায়দিন পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

%d bloggers like this: