বৃহস্পতিবার , ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

বাদ পড়ল শেখ হাসিনার নাম

প্রতিবেদক
জিয়াউর রহমান জুয়েল, রাঙামাটি
সেপ্টেম্বর ১৯, ২০২৪ ৬:৫১ অপরাহ্ণ

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন “শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্স” কে  “পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্স” এবং “শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম ঐতিহ্য সংরক্ষণ ও গবেষণা কেন্দ্র’ এর নাম পরিবর্তন করে “পার্বত্য চট্টগ্রাম ঐতিহ্য সংরক্ষণ ও গবেষণা কেন্দ্র” হিসেবে নামকরণ করা হয়েছে।

আজ (১৯ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব কাজী মোহাম্মদ চাহেল তস্তরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রশাসন-১ শাখা, বাংলাদেশ সচিবালয় ঢাকা থেকে এই প্রজ্ঞাপন জারি করা হয়েছে। যার স্মারক নম্বর -২৯.০০.০০০০.২১৩.২৮.০৩১.২০-৬৬৮ তারিখ- ১৯ সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ।

ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে-পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন “শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্স” এবং সংযুক্ত দপ্তর “শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম ঐতিহ্য সংরক্ষণ ও গবেষণা কেন্দ্র’ এর নামের পরিবর্তে যথাক্রমে (১)”পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্স”  এবং (২) সংযুক্ত দপ্তর “পার্বত্য চট্টগ্রাম ঐতিহ্য সংরক্ষণ ও গবেষণা কেন্দ্র” হিসেবে নামকরণ করা হলো।

এতে বলা হয়েছে-যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

প্রজ্ঞাপনটি সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী প্রত্যঅবাসন ও পুনর্বাসন এবং অ্যভ্যন্তরীণ উদ্বাস্তু নির্দিষ্টকরণ ও পুনর্বাসন সম্পর্কিত টাস্কফোর্সের চেয়ারম্যান,  অর্থ মন্ত্রণালয়ের সচিব, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও যুগ্মসচিব, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব, রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টার একান্ত সচিব ও সচিবের একান্ত সচিবকে অনুলিপি দেয়া হয়।

এছাড়া বাংলাদেশ ফরমস ও প্রকাশনা অফিসের উপ-পরিচালক, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের চিফ একাউন্টস এন্ড ফিন্যান্স অফিসার, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের হিসাব রক্ষণ কর্মকর্তা ওপার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তাকেও দেওয়া হয়েছে প্রজ্ঞাপনটির অনুলিপি।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

কাপ্তাইয়ে দুই দিনব্যাপী কৃষক প্রশিক্ষণের উদ্বোধন

বিলাইছড়িতে বিষু উপলক্ষে ধূপশীল যুব পরিষদের উদ্যোগে ২ দিনব্যাপী ঘিলাখেলা সমাপ্তি 

বাঘাইছড়ি মডেল মসজিদে প্রথম জুমার নামাজ আদায়

কাপ্তাইয়ে গণমাধ্যম কর্মীদের সাথে ইউএনওর মতবিনিময়

উপজেলা পর্যায়ে বঙ্গবন্ধু গোল্ডকাপে বালুখালী চ্যাম্পিয়ন

রুমা আবাসিক বিদ্যালয়ে কারিতাসের বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

জেগে উঠেছে ঝুলন্ত সেতু; পর্যটকদের জন্য উন্মুক্ত 

প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে রাজস্থলীতে শেষ হল দুর্গা উৎসব

রাঙামাটিতে পার্বত্য মন্ত্রনালয়ের কৃষি সরঞ্জামসহ নগদ অর্থ বিতরণ

রামগড়ের পাতাছড়া গণহত্যার ৩৮ বছর আজ, মেলেনি স্বীকৃতি

%d bloggers like this: