বুধবার , ২৫ সেপ্টেম্বর ২০২৪ | ৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

কাউখালী বিএনপির সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ, নেতাকর্মীদের প্রতিবাদ ও লিগ্যাল নোটিশ

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
সেপ্টেম্বর ২৫, ২০২৪ ৫:১৮ অপরাহ্ণ

রাঙামাটির কাউখালী উপজেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে বিভিন্ন ইটভাটা হতে ৩৬ লাখ টাকা চাঁদা আদায়সহ বিভিন্ন অভিযোগে সংবাদপত্রে প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ জানিয়েছেন উপজেলা ও ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এর প্রতিবাদে বুধবার দুপুর সাড়ে ১২টায় কাউখালী প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেন তারা। পাশাপাশি সংশ্লিষ্ট পত্রিকার সম্পাদক ও প্রকাশককে লিগ্যাল নোটিশ দিয়েছেন কাউখালী উপজেলা বিএনপির সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন ও সাধারণ সম্পাদক আবদুল মোতালেব।

এদিন পরবর্তী ১৫ দিনের মধ্যে মিথ্যা সংবাদ প্রচারের দায়ে নিঃশর্ত ক্ষমা চেয়ে বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশ করার জন্য চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক সাঙ্গু পত্রিকার সম্পাদক ও প্রকাশক কবির হোসেন সিদ্দকীকে আইনগতভাবে নোটিশটি পাঠানো হয়েছে বলে জানান তাদের আইনজীবী আরিফ উর রহমান চৌধুরী (বাপ্পী)। এছাড়াও এক প্রতিবাদলিপিতে প্রকাশিত সংবাদটি মিথ্যা দাবি করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন কাউখালী ইটভাটা মালিক সমিতির সভাপতি পাথিক বাবু।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রাঙামাটির কাউখালী উপজেলার ১নং বেতবুনিয়া মডেল ইউনিয়ন শাখা বিএনপির সভাপতি (ভারপ্রাপ্ত) মো. ওমর ফারুক তালুকদার বলেন, চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক সাঙ্গু পত্রিকায় ২৩ ও ২৫ সেপ্টেম্বর এবং ঢাকা থেকে প্রকাশিত দৈনিক বায়ান্ন পত্রিকায় ২৪ সেপ্টেম্বর কাউখালী উপজেলা বিএনপির সভাপতি ও সম্পাদকসহ উপজেলা ও বেতবুনিয়া ইউনিয়নের নেতাকর্মীদের বিভিন্ন জনের নাম ভাঙিয়ে ১২টি ইটভাটা থেকে ৩৬ লাখ টাকা চাঁদা আদায়সহ বিভিন্ন স্থান থেকে চাঁদাবাজির অভিযোগে ভুয়া ও মিথ্যা সংবাদ প্রকাশ করা হয়েছে, যা একেবারে কাল্পনিক ও পরিকল্পিত। এ ধরনের সংবাদ হাস্যকর, বানোয়াট ও নিন্দনীয়, যা কাউখালী উপজেলা বিএনপির ভাবমূর্তি মারাত্মক ক্ষুণ্ণ করেছে।

এ সময় তিনি উল্লেখ করে আরও বলেন, মূলত বেতবুনিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি আলী আকবরের পদ স্থগিত করা হয়েছে এবং সাধারণ সম্পাদক জয়নাল আবেদীনকে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের সুনির্দিষ্ট অভিযোগ থাকায় ২৩ আগষ্ট তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হয়। এতে ক্ষিপ্ত হয়ে বেতবুনিয়া ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে জেলা বিএনপি বরাবর যে কাল্পনিক অভিযোগ দেওয়ার কথা সংবাদে উল্লেখ করা হয়েছে সেটিও বানোয়াট।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন কাউখালী উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. তারা মিয়া, যুগ্ম সম্পাদক ছগির আহম্মদ, বেতবুনিয়া ইউনিয়ন বিএনপির সহসভাপতি মো. আবু জাফর, ইউনিয়ন যুবলীগের সদস্য সচিব মো. মহিউদ্দিন ও মো. কামাল উদ্দিনসহ অন্য নেতাকর্মীরা।

প্রকাশিত সংবাদে উপজেলা বিএনপির সভাপতি ও সম্পাদকসহ নেতাকর্মীদের বিভিন্ন জনের নামে ৩৬ লাখ টাকার চাঁদাবাজি ও দখলের অভিযোগ প্রকাশ করা হয়েছে তাতে কারা, কার কাছ থেকে কখন নিয়েছেন, কে বা কারা অভিযোগ দিয়েছেন তার স্পষ্ট কোনো কিছুই উল্লেখ নেই। এমনকি যাদের বিরুদ্ধে অভিযোগ তাদের কারও সঙ্গে কোনো রকম যোগাযোগ করে কোনো বক্তব্যও নেওয়া হয়নি। এজন্য ১৫ দিনের মধ্যে নিঃশর্ত ক্ষমা চেয়ে সংবাদ প্রকাশে সংশ্লিষ্ট পত্রিকার সম্পাদক ও প্রকাশককে লিগ্যাল নোটিশ দেওয়া হয়েছে বলে দাবি করেন কাউখালী উপজেলা বিএনপির সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন ও সাধারণ সম্পাদক মো. আবদুল মোতালেব।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

কাপ্তাইয়ে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত 

সাজেকে দুস্থ ছাত্র-ছাত্রীদের মাঝে সেনাবাহিনীর শিক্ষা সামগ্রী বিতরণ

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৭মার্চ পালন

ডংনালা উচ্চ বিদ্যালয়ে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

রামগড় ইউএনওর বিরুদ্ধে দুই শ্রমিককে হয়রানীর অভিযোগ

‘বিচারহীনতার সংস্কৃতিতে আদিবাসী নারী নির্যাতন বৃদ্ধি পাচ্ছে

কাপ্তাইয়ে  জিপিএ – ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা

রাঙামাটিতে সম্পূর্ণ মেধা এবং যোগ্যতার ভিত্তিতে পুলিশে চাকরি পেলেন ১৫ জন

রাঙামাটিতে ডিজিটাল নিরাপত্তা সংক্রান্ত সচেতনতামূলক সেমিনার

কাপ্তাই উপজেলায় সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত 

%d bloggers like this: